শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
Uncategorized

উচ্ছ্বসিত নুহাশ হুমায়ূন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

বাবার পথেই হাঁটছেন হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন। এত দিন নাটক-বিজ্ঞাপনচিত্র নির্মাণ করলেও প্রথমবার একক সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন নুহাশ। তার অভিষেক চলচ্চিত্রের নাম ‘মুভিং বাংলাদেশ’। ট্রাফিক সিগন্যালে অসুস্থ শিশুদের আটকে থাকার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। নগরীর যানজটে অতিষ্ঠ হয়ে একদল তরুণ উপায় বের করতে গিয়ে তৈরি করে একটি অ্যাপ। যার নাম পাঠাও। দেশে পাঠাও অ্যাপের যাত্রা শুরু ও শহুরে জীবন এর গল্পে উঠে এসেছে।

নুহাশ হুমায়ূন বলেন, এক বছর আগে এ চলচ্চিত্রের চিত্রনাট্য রচনার কাজ শেষ করেছি। তখন থেকেই চলছে প্রস্তুতি। গল্পে ২০১৩-১৪ সালের ঢাকা উঠে আসবে। চিত্রনাট্যটি ভারতের প্রোডাকশন মার্কেট ফিল্ম বাজারে পাঠানো হয়েছিল। চলতি বছর সেখানে এটিই একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে।

নিজের প্রথম চলচ্চিত্র নিয়ে দারুণ উচ্ছ্বসিত নুহাশ হুমায়ূন। বিষয়টি জানিয়ে তরুণ এই নির্মাতা বলেন, দীর্ঘ দিন ধরে এই চলচ্চিত্র নিয়ে কাজ করছি। কিন্তু এই প্রজেক্টি গোপন রাখা খুব কঠিন ছিল। চলচ্চিত্রটি সবাইকে দেখানোর জন্য আমি সত্যি আর অপেক্ষা করতে পারছি না। আমার প্রিয়জনদের মধ্যে যারা এই প্রজেক্ট নিয়ে অনুপ্রেরণা দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই। এ চলচ্চিত্রের কলাকুশলীদের বিষয়ে কিছু জানাননি নুহাশ। তবে আগামী বছর থেকে এর শুটিং শুরু হবে। গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ