বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
Uncategorized

‘অভিনয় আমার কাছে অক্সিজেন’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

এক সময়ে ছোটপর্দার মডেল-অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। ছোটবেলায় গল্পের বই, উপন্যাস এবং বিভিন্ন দেশের চলচ্চিত্র দেখে নির্মাতা হওয়ার বাসনা নিয়ে বেড়ে উঠেছেন। ২০১২ সালে কাজ করেন একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন চিত্রে। এরপর অভিষেক হয় নাটকে। তারপর নিয়মিত বিজ্ঞাপন ও নাটকে কাজ করেন। স্পর্শিয়া বড়পর্দায় নাম লিখিয়ে ছেড়েছেন ছোটপর্দা। তার ভাবনা জুড়ে এখন শুধু চলচ্চিত্র। খুব সহসাই ছোটপর্দায় ফেরার সম্ভাবনা নেই। বিজয় দিবস উপলক্ষে অর্চিতা স্পর্শিয়া অভিনীত ‘নবাব এলএলবি’ নামের নতুন একটি ছবির অর্থেক মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্মে। বাকি অর্ধেক মুক্তি পাবে পহেলা জানুয়ারি। স্পর্শিয়া ছোটপর্দাকে বিদায় জানিয়েছেন ঘোষণা দিয়েই। ব্যস্ত হয়ে উঠছেন বড়পর্দায়। ২০১৯ সালে বড়পর্দায় অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত অভিনয় করেছেন পাঁচটি সিনেমায়। ‘নবাব এলএলবি’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছেন।

মুক্তির অপেক্ষায় আছে ‘বন্ধন’ সিনেমাটি। ২০১৭ সালের শুরুতে ছবির কাজ হলেও এখনও মুক্তি পায়নি। কবে নাগাত মুক্তি পাবে তাও অনিশ্চিত! বছরের শুরুতে নতুন পরিকল্পনার ছক একে মাঠে নেমেছিলেন এ নায়িকা। প্রতিষ্ঠা করেছিলেন নিজের প্রযোজনা সংস্থা ‘কচ্ছপ ফিল্মস’। নাটক, সিনেমা এবং ওয়েব সিরিজসহ বিভিন্ন প্রডাকশন করার পরিকল্পনা ছিল তার। কিন্তু করোনার থাবায় পুরো পৃথিবী স্থবির হয়ে পড়ায় আটকে যায় স্পর্শিয়ার সব কর্ম পরিকল্পনা। ২০২০ সাল শেষ হতে যাচ্ছে পাওয়া না পাওয়ার হিসাবটা কিভাবে করছেন? এমন প্রশ্নের উত্তরে এ অভিনেত্রী বলেন, এ বছর আসলে সবার জন্য অনেক কঠিন ছিল। কচ্ছপ ফিল্মস নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল, এ বছরই পাবলিকলি বড় আকারে প্রেজেন্ট করতে চেয়েছিলাম। আমাদের বিগ বাজেটের কিছু কাজও ছিল। এই জায়গাতে আমার একমাত্র ক্ষতি হয়েছে। আমার প্রডাকশন হাউজ পুরো বসে গেছে, কাজ বন্ধ হওয়ায়। ফলে আমাকে আবার জিরো থেকে শুরু করতে হবে।

সম্প্রতি স্পর্শিয়া ‘ছক’ নামের একটি ওয়েব চলচ্চিত্রে কাজ শেষ করেছেন। এটি নির্মাণ করেছেন গোলাম সোহরাব দোদুল। নতুন জুটি হিসেবে অভিনয় করেছেন স্পর্শিয়া ও গায়ক-অভিনেতা তাহসান খান। স্পর্শিয়া জানান, থ্রিলারকে উপজীব্য করে গল্প বলা হয়েছে। সব কিছু ঠিক থাকলে নতুন বছরে এটি মুক্তি পাবে। বর্তমানে ওটিটি কনটেন্ট এর জোয়ার চলছে। সে দিক থেকে ‘ছক’ আলাদা গল্পের একটি ওয়েব চলচ্চিত্র। নতুন বছরে নতুন একটি চলচ্চিত্রের খবর দিবেন স্পর্শিয়া। এখন বাকিটা বলতে নির্মাতার বারণ আছে। তিনি আশাবাদী দর্শকদের নতুন কিছু উপহার দিতে পারবেন। স্বপ্নের চরিত্রের দেখা পেয়েছেন? প্রতিটি চরিত্রই আমার স্বপ্নের। নতুন নতুন ব্যতিক্রম সব চ্যালেঞ্জিং চরিত্রে নিজেকে মেলে ধরতে চাই।

‘কাঁঠবিড়ালী’র জন্য পুরস্কার পাওয়া উচিত ছিল? ‘কাঁঠবিড়ালী’ ও ‘আবার বসন্ত’ নিয়ে অনেকেই বলেছেন আমার জাতীয় চলচ্চিত্র দেওয়া উচিত ছিল। যারা বলেছেন সেটি আমার কাছে জাতীয় পুরস্কার। এটিই বড় প্রাপ্তি। পুরস্কার না পেয়ে আমার একেবারেই মন খারাপ হচ্ছে না। কাজটা করার পর অনেক প্রশংসা পেয়েছি। আমার পুরস্কার পাওয়া উচিত ছিল বলে এক সাক্ষাৎকারে তারিক আনাম ভাই মন্তব্য করেছিলেন। এটি আমার কাছে যে কোনো পুরস্কারের চেয়ে অনেক বেশি কিছু। অভিনয় স্পর্শিয়ার জীবনে অনেক বড় অপরিহার্য অংশ। কখনো অভিনয়ে আসার স্বপ্ন দেখেননি। ভাবনায়ও ছিল না অভিনয়ে আসবেন। অভিনয় আসলে কি? অভিনয় আমার কাছে অক্সিজেন। অভিনয় সত্য মিথ্যার মাঝখানের একটি জীবন। ২০২০ সাল ভালোই কেটেছে স্পর্শিয়ার। লকডাউনে বসেছিলেন ঘরের মধ্যে। বই পড়ে, সিরিজ দেখে, মুভি দেখে সময় কেটেছে তার। ২০২১ সাল হলে ঘুরে দাঁড়ানোর বছর এমনটাই বিশ্বাস করেন সুন্দরী মিষ্টি হাসির এ নায়িকা। তার ভাষায়, সামনের বছরে আশা করি সবাই সবকিছু কাটিয়ে উঠতে পারবে। স্পর্শিয়ার সহজ সরল চাহনি ও সাবলীল অভিনয় খুব সহজেই দর্শককে আকৃষ্ট করে। শোবিজকে ভালোবেসে একাগ্রতা ও প্রচেষ্টার মাধ্যমে নিজের অভিনয়কে আরো সমৃদ্ধ করতে চান তিনি। স্বপ্নবাজ স্পর্শিয়া ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয়ের স্বপ্ন দেখেন। নিজেকে মেলে ধরতে চান নতুন নতুন সব চরিত্রে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ