শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
Uncategorized

নবাব এলএলবি: মামলার হুমকি দর্শকদের, ক্ষুব্ধ শাকিব-মাহি 

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

দর্শকদের অনেক আশা প্রত্যাশা দেখিয়ে বিজয় দিবসের রাতে ওটিটি প্লাটফর্মে মুক্তি দেওয়া হয় শাকিব খান অভিনীত সিনেমা ‘নবাব এলএলবি’। তবে ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে সিনেমাটির পুরো অংশ দেখানো হয়নি। এর বিপরীতে দেখানো হয়েছে অর্ধেক অংশ। এতে পরিস্থিতি ঘোলাটে হয়ে যায়। টিকিটের পুরো দাম নিয়ে অর্ধেক সিনেমা দেখানোয় ক্ষুব্ধ দর্শক। এমনকি এ ঘটনায় চটেছেন সিনেমার অভিনেতা-অভিনেত্রীরাও।

অর্ধেক সিনেমা মুক্তির বিষয়ে জানতে চাওয়া হয় সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুনের কাছে। তিনি বলেন, আমি সিনেমাটি মুক্তির আগে কোথাও বলিনি যে গোটা সিনেমা দেখানো হবে। আই থিয়েটারে সিনেমটি মুক্তি দেয়ার আগে পাইরেসি নিয়ে আমরা অনেক চিন্তিত ছিলাম। সেটাই হয়েছে, সিনেমাটি পাইরেসি হয়ে গেছে।দর্শকদের ঠকানোর ব্যাপারে জানতে চাইলে তিনি পাল্টা প্রশ্ন তুলে বলেন, এখানে দর্শক ঠকানোর কী আছে? আমি তো বাকি সিনেমার জন্য দর্শকদের কাছ থেকে কোনো টাকা নিচ্ছি না। তারা ৯৯ টাকা দিয়েই বাকি সিনেমাটি দেখতে পাবেন। তাহলে তাদের ঠকানো হলো কিভাবে?

তিনি আরও বলেন, এই প্ল্যাটফর্মে আমি নতুন। আমার নিজের জন্য একটা অভিজ্ঞতার প্রয়োজন ছিল। আমাদের সাইট তো আর নেটফ্লিক্সের মতো না। একসঙ্গে আমরা কতজনকে দেখাতে পারব, সেটাও একটা ব্যাপার। তাই সবমিলিয়ে আমি অর্ধেক সিনেমা মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিই। দর্শকদের নেগেটিভ কমেন্টের পাশাপাশি প্রচুর পজেটিভ কমেন্টও আসছে। তাই সিনেমটি মুক্তি দিয়ে আমি বেশ উচ্ছ্বসিত। এখানে আমার কোনও দোষ নেই।

এদিকে, অর্ধেক সিনেমা দেখানোর ঘটনাটিকে দর্শকদের সঙ্গে প্রতারণা বলে গণমাধ্যমকে জানিয়েছেন শাকিব খান। তিনি মনে করেন এসব কারণেই সিনেমা ইন্ডাস্ট্রি ধ্বংসের কাছাকাছি চলে এসেছে। অর্ধেক সিনেমা মুক্তির বিষয়টিকে সমর্থনও করেন না এই তারকা। এই ঘটনায় হতাশা প্রকাশ করে শাকিব জানান, সবকিছু ভেবে সংকট নিয়ে সর্বোচ্চ চেষ্টা তিনি করেছেন দারুণ একটি সিনেমা উপহার দিতে। কিন্তু এই তার প্রতিদান!

অন্যদিকে, মাহিয়া মাহি বলেন, সিনেমাটি অর্ধেক মুক্তি দেয়ার বিষয়ে আমি কিছুই জানতাম না। আমি পরে আমার সহকর্মীদের কাছ থেকে জানতে পারি যে, অর্ধেক সিনেমা মুক্তি দেয়া হয়েছে। বিষয়টি জানার পর আমার খুবই খারাপ লেগেছে। অর্ধেক সিনেমা মুক্তি দেয়া-পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা। সবচেয়ে বড় বিষয় হচ্ছে আমরা কিন্তু ওয়েব সিরিজ বানাইনি। আমরা মেইনস্ট্রিম সিনেমা বানিয়েছি। ওয়েব বানালে অর্ধেক এখন, আর বাকিটা অর্ধেক পরে দেখানো যেতো। কিন্তু, আমি কিছুই বুঝলাম না তারা আসলে কী করলেন। সিনেমাটি দেখেছেন কিনা- জানতে চাইলে মাহি বলেন, না আমি এখনো সিনেমাটি দেখিনি, আর অর্ধেক সিনেমা দেখবও না। আমি খুবই কষ্ট পেয়েছি। এতদিন পরে শাকিব ভাইয়ার সঙ্গে একটা সিনেমা করলাম। এটি নিয়ে এতো ঝামেলা না হলেও পারতো।

এই সিনেমার অভিনেত্রী স্পর্শিয়া বলেন, ভেবেছিলাম হলে গিয়ে সিনেমাটি দেখবো। কিন্তু এটি মুক্তি পেলো ওটিটিতে। তাও পুরো সিনেমাটি মুক্তি দেওয়া হয়নি। সিনেমার শুরুতে আমি জানতামই না যে অর্ধেক দেখানো হবে। পরে পরিচালকের কাছে জানতে চাইলে তিনি জানান, পুরো সিনেমা দেখতে হলে জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। বাংলাদেশের দর্শক বিশেষ করে শাকিব অনুরাগীরা মুখিয়ে ছিলেন, সিনেমাটি দেখার জন্য। দেশের বাইরের প্রবাসী দর্শকও সিনেমাটি নিয়ে ব্যাপক আগ্রহী ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে এই ক্ষোভ ঝাড়ছেন দর্শক। আই থিয়েটারের ১২ হাজার লাইকের যে ফেসবুক পেজটি রয়েছে, সেখানে সর্বশেষ পোস্টের নিচে অনেক দর্শকই কমেন্ট করেছেন। এর মধ্যে অনেকেই অকথ্য ভাষায় গালিগালাজও করছেন। অনেকে পরিচালককে অপেশাদার বলছেন। কেউ আবার হুমকি দিচ্ছেন মামলা করবেন বলে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ