ঢাকাই সিনেমার দর্শকনন্দিত চিত্রনায়িকা শাবনূর। কোটি মানুষের হৃদয়ের এ নায়িকা বাংলা চলচ্চিত্রে উপহার দিয়েছেন অংখ্য ব্যবসা সফল সিনেমা। আজ ১৭ ডিসেম্বর তার জন্মদিন। বিশেষ এ দিনটি ঘিরে ‘দুই নয়নের আলো’ খ্যাত নায়িকার নেই কোনও বিশেষ আয়োজন। তারপরেও জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি তার। শাবনূরকে দেখতে ঢল নামে মানুষের। নতুন ছবিতে তাকে দেখার অপেক্ষায় রয়েছেন ভক্তরা। শাবনূর এখন অস্ট্রেলিয়ায়ই স্থায়ীভাবে বসবাস করছেন। বছরে এক-দুই বছর দেশে আসেন।

নিজের জন্মদিন নিয়ে তেমন কোনো আয়োজন না রাখলেও ভক্তরা কিন্তু ঠিকই তাদের প্রিয় অভিনেত্রীর প্রতি ভালোবাসা রেখে তার জন্মদিন উদযাপন করছেন। তার এই লক্ষ-কোটি ভক্তদের মাঝে ওমান প্রবাসী ভক্তরা প্রিয় অভিনেত্রীর জন্মদিন পালন করলেন। সেখান থেকে মুঠোফোন ওমান প্রবাসী শাবনূরের একনিষ্ঠ ভক্ত আহমেদ রিয়াদ শ্রাবণ জানান, তার উদ্যোগে ওমানে শাবনূরের সকল ভক্তদের নিয়ে তারা প্রিয় অভিনেত্রীর জন্মদিন উদযাপন করেন।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার পেছনের নাম নূপুর। প্রয়াত চলচ্চিত্র পরিচালক এহতেশামের মাধ্যমে ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে শাবনূরের অভিষেক হয়। জহিরুল হকের ‘তুমি আমার’ চলচ্চিত্রে সালমান শাহর সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করে সালমান-শাবনূর জুটি ব্যাপক জনপ্রিয়তা পায়। ছবিটি দিয়ে তিনি নিয়মিত হন। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয় করার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

শাবনূর অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- তোমাকে চাই, তুমি আমার, তুমি শুধু তুমি, পৃথিবী তোমার আমার, তোমার জন্য, তোমার জন্য পাগল, এ বাঁধন যাবে না ছিঁড়ে, আমার অন্তরে তুমি, নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি, স্বপ্নের পৃথিবী, মন মানে না, ও প্রিয়া তুমি কোথায়, বলনা ভালোবাসি, আমার স্বপ্ন তুমি, কঠিন প্রেম, এ চোখে শুধু তুমি, তোমাকে বউ বানাবো, যেখানে তুমি সেখানে আমি ইত্যাদি।

Previous articleভালো নেই অভিনেতা আব্দুল কাদের
Next articleসফল অগ্রযাত্রায় জেকে

Leave a Reply