শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
Uncategorized

নাট্যদল প্রাঙ্গণেমোরে ভাঙন, একসঙ্গে দল ছেড়েছেন ২৭ সদস্য

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর থেকে একইসাথে দলের অর্ধেকেরও বেশি নাট্যকর্মী দলত্যাগ করলেন। এই নাট্যদলের অধিকাংশ প্রতিষ্ঠাকালীন সদস্যসহ মোট ২৭ জন নাট্যকর্মী প্রাঙ্গণেমোর দল প্রধান বরাবর গতকাল (১২ ডিসেম্বর) দল ত্যাগের চিঠি দেন। দল ত্যাগ প্রসঙ্গে দলের স্থায়ী সদস্য মাইনুল ভাওহীদ বলেন, দীর্ঘদিনের ক্রমাগত অনিয়ম আর ভাবনাগত অমিলের কারণে শেষ পর্যন্ত আর এই দলে থাকা সম্ভব হলো না। যেমন, আমি নিজে দলের অর্থের দায়িত্বে থাকলেও আমাকে পাশ কাটিয়ে অর্থের সমস্ত হিসাব দল প্রধান অনন্ত হিরা নিজে কুক্ষীগত করে রেখেছিলেন।

দলের আরেক স্থায়ী সদস্য জাহিদুল ইসলাম বলেন, দলটি আসলে পারিবারিক থিয়েটার হয়ে উঠেছিলো। এখানে সাধারণ সদস্যদের কোনো সম্মান ও মূল্য ছিলো না, তাদের মতামতের কোনো গুরুত্ব ছিলো না। দলত্যাগ প্রসঙ্গে স্থায়ী সদস্য সরোয়ার সৈকত বলেন, এক সাথে ২৭ জন সদস্যের দল ত্যাগই প্রমাণ করে দলটির অবক্ষয় কোন পর্যায়ে গিয়ে পৌঁছে ছিলো। এটা আসলে সাধারণ সদস্যদের দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ। দলের ভেতরে যে অন্যায় আর অনিয়মের পাহাড় তৈরি হয়েছে সেই দায়ভার আসলে সাধারণ সদস্যরা টানতে চায় না। তাই নিজেদের শ্রম, মেধা আর ঘামে একদিন যে প্রাণের দল তৈরি করেছিলো আজ সেই প্রিয় দল থেকে তারা বেরিয়ে গেলো!

প্রাঙ্গণেমোর ছেড়ে যেতে ২৭ জন স্বাক্ষর করেছেন। তারা হলেন মাইনুল তাওহীদ, জাহিদুল ইসলাম, সরোয়ার সৈকত, ইউসুফ পলাশ, তৌফিক আজীম রবিন, রবি খান, মীর সালাউদ্দিন বাবু, আবু হায়াত মাহমুদ জসিম, সাইম সিদ্দিকী অপু, রিগ্যান সোহাগ রত্ন, শুভেচ্ছা রহমান, প্রবন বন্ধু নাথ তুহিন, সীমান্ত আমীন, আমিরুল মামুন, অনিন্দ্র কিশোর, ডালিম মিলাদ, তৌহিদ বিপ্লব, সাইদুর রহমান নয়ন, আহমেদ সুজন, লিটু রায়, রুহুল আমীন রাজা, মো. রাকিব হাসান খান রওনক, মাহমুদুল হাসান, আব্দুল হাই, এম এম আর মিঠুন, ঊর্মিল মজুমদার। দল প্রধানের আর্থিক অস্বচ্ছ্বতা, অসততা, স্বেচ্ছাচারিতা ও নানাবিধ অনিয়ম-ভাবনাগত মতপার্থক্যের কারণে দল ছাড়ছেন বলে জানিয়েছেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ