বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
Uncategorized

সাত বছর পর বিজ্ঞাপনে ফারজানা ছবি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবি। নাটক ও চলচ্চিত্রে সমানতালে অভিনয় করে যাচ্ছেন। দুই জায়গাতেই সমান পারদর্শী তিনি। ক্যারিয়ারের শুরু থেকে এই অভিনেত্রীকে কখনো গ্রামের সহজ-সরল মেয়ে, কখনো কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণী, কখনো পুলিশ অফিসার আবার কখনো অপরাধ জগতের বাসিন্দার চরিত্রে দেখা গেছে। চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে এই অভিনেত্রী বরাবরই এগিয়ে। দীর্ঘ সাত বছর পর বিজ্ঞাপন চিত্রে কাজ করলেন ছবি। সর্বশেষ কাজ করেছেন ২০১৩ সালে আর এফ এল ফোর ষ্টেপ সুপার র‌্যাকের বিজ্ঞপানচিত্রে। উন্নত চুলা ও জ্বালানি বিষয়ক সচেতনতা করতে বিজ্ঞপানচিত্রটি করেছেন ফারজানা ছবি। বাংলাদেশ বিদ্যুৎ বিভাগের হাউজহোল্ড এনার্জি প্লাটফর্ম, স্রেডা’র আওতাধীনে এই বিজ্ঞাপনটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নাদিয়া আফরিন রেখা।

এ প্রসঙ্গে ফারজানা ছবি জমজমাটকে বলেন, ‘বিজ্ঞাপন চিত্রে শেষ কাজ করেছি সাত বছর আগে। এরপরে বেশ কিছু বিজ্ঞাপনে কাজের প্রস্তাব পেয়েও পান্ডুলিপি পছন্দ না হওয়ায় করা হয়নি। তবে এই কাজটিকে শুধুমাত্র প্রফেশনাল দৃষ্টিভঙ্গিতে নয় বরং সামাজিক সচেতনতা তৈরিতে দায়িত্ব হিসেবেও দেখেছি। আশা করছি কাজটি সবাই পছন্দ করবে।’

বাংলাদেশ সরকার ২০৩০ সালের মধ্যে সবার জন্য ক্লীন কুকিং এর লক্ষ্যে পরিবেশ বান্ধব, জ্বালানী সাশ্রয়ী ও স্বাস্থ্যসম্মত রান্নার চুলা, বিকল্প জ্বালানি ও দ্রুত রান্না সহায়ক সামগ্রী ব্যবহারের অনুকূল পরিবেশ তৈরির জন্যে এই উদ্যোগ গ্রহণ করেছে। এই বিজ্ঞাপন চিত্রে ফারজানা ছবির সঙ্গে আরো অভিনয় করেছেন নন্দিত অভিনত্রেী শর্মিলী আহমেদ। সম্প্রতি পূবাইল ও গাজীপুরে এর দৃশ্য ধারণ হয়েছে। চলতি মাসেই বিভিন্ন চ্যানেলে এটির প্রচার শুরু হবে বলে। এই নির্মাতার একাত্তরের বীরঙ্গনাদের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘জননী জন্মভূমি’ মুক্তির অপেক্ষায় আছে। এটিতেও অভিনয় করেছেন ছবি।

ফারজানা ছবি অভিনীত প্রচার চলতি ধারাবাহিক ‘টিপু সুলতান’, ‘বকুলপুর’ সহ বেশ কয়েকটি নাটক। এছাড়াও নিয়মিত একক নাটকের শুটিং নিয়েও ব্যস্ত সময় পার করছেন তিনি। সম্প্রতি শেষ করেছেন অভিনেতা ও নির্মাতা শামীম জামানের পরিচালনায় ‘প্রিয়জন’ ধারাবাহিকের কাজ। এদিকে বড় দিন উপলক্ষে ২৫ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশনের একটি অনুষ্ঠান উপস্থাপনায় দেখা যাবে। ‘ঐ মহামানব আসে’ শিরোনামের অনুষ্ঠানটি ডেভিড প্রণব দাসের গ্রন্থণায় পরিচালনা করেছেন রকিবুল আলম রুসো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ