সালমান শাহর ঘনিষ্ঠ সহকারি মতিউর রহমান মতি।  সালমানের হঠাৎ মৃত্যুতে অসহায় হয়ে পড়েন তিনি। আজো তার অসহায়ত্ব ঘোচেনি। ‘স্নেহ’ ছবিতে প্রোডাকশন বয় হিসেবে কাজ করেছিলেন মতি। প্রথম দিন শুটিংয়ের সময় পানি দিতে গেলে ১২ বছরের মতিকে দেখে অবাক হন সালমান শাহ। এরপর থেকে সালমানের সহচর ছিলেন তিনি। সেই ছোট্ট মতি আজ অনেক বড়। আছে তার একটি মেয়ে সন্তান। প্রোডাকশন বয়ের পাশাপাশি এখন প্রায়ই মিউজিক ভিডিও সহ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্দেশনা দিচ্ছেন তিনি।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি নির্মাণ করেছেন ‘ভাইয়ের প্রতিদান’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। গল্পটির পান্ডুলিপি রচনা করেছেন মতিউর রহমান মতি ও ইব্রাহীম। পূবাইলের মেঘলা শুটিং স্পট সহ বেশ কিছু লোকেশনে সম্প্রতি দৃশ্য ধারণ হয়। প্রধান চরিত্রে অভিনয় করেছেন চলচ্চিত্র অভিনেত্রী নাসরিন ও অজিত। এছাড়াও আরও অভিনয় করেছেন ইউসুফ, মাহফুজ, তানিয়া, রাঙ্গা, রূপাসহ আরও অনেকেই। রচনার পাশাপাশি পরিচালনাও করে মতিউর রহমান মতি। বর্তমানে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সম্পাদনার টেবিলে রয়েছে।

মতিউর রহমান মতি জানান, বাস্তবধর্মী আবেগঘন গল্প নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রযোজনা করেছে অজিত মাল্টিমিডিয়া। সম্পাদনা শেষে শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে। আশা করি এই বাস্তবধর্মী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দর্শকের মন জয় করতে সক্ষম হবে।

Previous articleবঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে শুভদীপ ও চিরন্তন’র ব্যতিক্রম আয়োজন
Next articleসাবরিনা বশিরের ‘আমরণ’

Leave a Reply