ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। সাবলীল অভিনয়ে এরইমধ্যে নিজের আলাদা একটি অবস্থান তৈরি করেছেন তিনি। অন্যদিকে জনপ্রিয় অভিনেতা আ খ ম হাসান নাট্যাঙ্গনে নিজস্ব ধারা তৈরি করেছেন। বর্তমানে দুজনেই একক ও ধারাবাহিক নাটকে ব্যস্ত সময় পার করছেন। তারই ধারাবাহিকতায় জুটি হয়ে একটি একক নাটকে অভিনয় করেছেন তাঁরা। শিরোনাম ‘এটেম টু বিয়ে’। গ্রামীণ পটভুমিতে রচিত এ নাটকের নাম ভূমিকায় অভিনয় করেছেন আ খ ম হাসান ও নাদিয়া আহমেদ। মুস্তাফিজুর রহমান নাহিদ এর রচনায় নাটকটি পরিচালনা করেন সময়ের ব্যস্ত নাট্যনির্মাতা সোহেল তালুকদার। বুধবার গাজীপুরের বিভিন্ন মনোরম লোকেশনে নাটকটির দৃশ্য ধারণ হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, নজরুল গ্রামের সহজ-সরল যুবক। কারও ক্ষতি সে কখনও করে না। গ্রামের লোকজনও তাকে ভালোবাসে। কিন্তু একটি জায়গা নজরুল গ্রামের অন্যসব যুকবের চেয়ে আলাদা। তার বিয়ের বয়স পার হয়ে যাচ্ছে কিন্তু সে পণ করেছে বিয়ে করবে না। তার ধারণা বিয়ে করলে জীবন বরবত হয়ে যাবে। তার মা আয়না বিবি সারাক্ষণ তাকে বিয়ের তাড়া দেয়। কিন্তু বিয়ে করে সংসারে অশান্তি বাড়তে চায় না সে। সবাইকে বুঝাতে চায় বিয়ে না করার নানান সুবিধা রয়েছে। অন্যদিকে একই গ্রামের মেয়ে টুম্পা নজরুলকে ভালোবাসে। কিন্তু নজরুল তাকে সহ্য করতে পারে না। অন্যদিকে টুম্পা গো ধরে আছে নজরুলকে সে যে কোন মূল্যে বিয়ে করবেই। নজরুলের মায়েরও সেই ইচ্ছে। এভাবেই গল্পটি সামনের দিকে এগিয়ে যাবে।

নাদিয়া আহমেদ বলেন, ‘ভিন্ন ধারার একটি গল্প নিয়ে নাটকটি। এতে শুধু কমেডি রাখা হয়েছে তা নয় এখানে কমেডির মাধ্যমে বার্তা রয়েছে। আশা করছি দর্শক নাটকটি পছন্দ করবে।’ রোকসানা ইয়াছমীন ও পিয়াল হাসান প্রযোজিত নাটকটিতে আরও অভিনয়ে করেছেন শিরিন আলম, হান্নান শেলী, নয়ন চৌধুরী, আহমেদ সাজু প্রমুখ। নির্মাতা জানান, ‘খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে। আমার নাটকে সব সময় বার্তা দেওয়ার চেষ্টা থাকে এবারও তার ব্যতিক্রম হয়নি। এটুকু বলতে পারি দর্শক নিরাশ হবে না।’

Previous articleতৌকীরের নতুন ছবি ‘স্ফুলিঙ্গ’
Next articleসুনেরার স্বপ্ন পূরণ

Leave a Reply