বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
Uncategorized

সাধনার জয় পেয়েছি: হাবিব

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

শ্রেষ্ঠ নৃত্য পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার পাচ্ছেন বর্তমান সময়ের বাংলা চলচ্চিত্রের অন্যতম মেধাবী নৃত্য পরিচালক হাবিব রহমান। গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় রাষ্ট্রীয় পুরুষ্কার জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার ২০১৯ ঘোষণা হয়েছে। এবার মোট ২৬ বিভাগে পুরুষ্কার ঘোষণা করা হয়েছে। যেখানে নৃত্য পরিচালক বিভাগে শাকিব খান ও বুবলী অভিনীত এবং গুণী চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ চলচ্চিত্রে নৃত্য পরিচালনার জন্য এই সম্মান অর্জন করলেন হাবিব রহমান।

মেধাবী চলচ্চিত্র নির্মাতা এফ এই মানিকের ‘চাচ্চু’ ছবিতে নৃত্য পরিচালনার মধ্যে দিয়ে চলচ্চিত্রে একজন নৃত্য পরিচালক হিসেবে যাত্রা শুরু করে এ পর্যন্ত ২৫০ এরও বেশি ছবিতে সফলভাবে নৃত্য পরিচালনা করেছেন এই গুনী নৃত্য পরিচালক। তবে এবারই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার পাচ্ছেন তিনি।

দেশের চলচ্চিত্রের সবচেয়ে বড় এই রাষ্ট্রীয় স্বীকৃতি পাওয়ার অনুভূতি নিয়ে আবেগাপ্লুত হাবিব রহমান বলেন, প্রথমেই আমি কৃতজ্ঞতা জানাতে চাই শ্রদ্ধেয় মনোয়ার হোসেন ডিপজল এবং আমার ওস্তাদ মাসুম বাবুল ভাইকে। আসলে ওনারা আমাকে চলচ্চিত্রে কাজের সুযোগটা না করে দিলে হয়তো আমি আজকের এই হাবিব রহমান হয়ে উঠতাম না। পাশাপাশি ধন্যবাদ জানাতে চাই শাকিব খানকে। কারণ, তার ছবিতেই আমার নৃত্য পরিচালক হিসেবে যাত্রা শুরু এবং তার অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবি দিয়েই আমার এই স্বীকৃতি পাওয়া। আর সবসময়ই শাকিব ভাই আমাকে পাশে থেকে অনুপ্রেরণা যুগিয়েছেন। যদিও বা দীর্ঘ ১৪ বছরের সাধনার জয় পেয়েছি। তাই আমি তাদের তিনজনকেই আমার এই পুরুষ্কার উৎসর্গ করলাম। এই সম্মান ও স্বীকৃতি আমার কাজের প্রতি দায়িত্ব ও আত্মবিশ্বাস বেড়ে দিয়েছে। আমি আগামী দিনগুলোতে আরও ভালো ভালো কাজ করে এই সম্মানের মর্যাদা অক্ষুণ্ণ রাখবো ইনশাআল্লাহ। সবাই দোয়া করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ