অভিনয়শিল্পী সোহাগ বিশ্বাস। এক যুগেরও বেশি সময় ধরে মিডিয়াতে কাজ করছেন। অভিনয়ের শুরুটা বিটিভির একক নাটক ‘বিরস কাব্য’ দিয়ে। পরিচালনা করেছেন মাসুদ চৌধুরী। এরপর বেশ কিছু একক নাটক ও সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। ছোট বোনের উপদেশে থিয়েটারে ভর্তি হয়ে অভিনয়ের উপর এক বছরের কর্মশালা করেন। এভাবে এক সময় নেশা থেকে পেশা হয়ে ওঠে অভিনয়। রক্তের মধ্যে মিশে যায় অভিনয়। পুরান ঢাকার কে এল জুবিলী স্কুল থেকে মাধ্যমিক, নটরডেম থেকে উচ্চ মাধ্যমিক, ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (আই এস টি) থেকে  বিবিএ, বিক্রয় ও বিপনন বিভাগ থেকে এমবিএ করেন। ভালো রেজাল্ট করলেও করেননি কোনো চাকুরী। বাবা মা স্বপ্ন দেখেন ছেলে বড় হয়ে একদিন বড় কোনো কর্মকর্তা হবে। স্বপ্ন দেখে এক দিন না ফেরার দেশে চলে যান বাবা মা। জীবনের অনেক চড়াই-উৎরাই পার করেও হেরে যাননি সোহাগ। মনোবল নিয়ে এগিয়ে গেছেন।

অভিনয়ের পাশাপাশি নাটক লিখেছেন ও নির্মাণ করছেন সোহাগ। বানিয়েছেন বেশ কয়েকটি বিজ্ঞাপন চিত্র। এখন সব কিছু থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। যতো দিন বেঁচে থাকবেন মন দিয়ে অভিনয়টা চালিয়ে যেতে চান। এরই মধ্যে সোহাগ বিশ্বাস ব্যতিক্রমধর্মী কিছু চরিত্রে অভিনয়ের জন্য আলাদা একটি অবস্থান করে নিয়েছেন। করেছেন পাঁচ শতাধিক এর মতো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ। মুক্তির অপেক্ষায় আছে বাপ্পী খানের ‘সোলমেট’ ওয়েব চলচ্চিত্র।

খুব শীঘ্রই শুরু করবেন ‘স্বপ্ন যাত্রা’ শিরোনামের নতুন একটি চলচ্চিত্রের কাজ। এ প্রসঙ্গে সোহাগ বিশ্বাস জানান, চলচ্চিত্রের কাহিনী সংলাপ তার নিজের লেখা। দীর্ঘ ৯ বছর পর গল্পটি পর্দায় আনতে যাচ্ছি। এই চলচ্চিত্রের গল্পে পাওয়া যাবে নতুন চমক। পাশাপাশি নতুন ধারার এক গল্প ভাবনা। সোহাগ বিশ্বাস আরও জানান, এই চলচ্চিত্রে আমাকে দেখা যাবে বিশেষ একটি চরিত্রে। দর্শক এর আগে এমন কোনো চরিত্রে দেখেনি। চরিত্রের জন্য গত চার মাস ধরে নিজেকে তৈরি করছি। কাজটা নিয়ে ভীষণ আশাবাদী।

চলচ্চিত্রটি পরিচালনা করার কথা রয়েছে বাপ্পী খানের এবং প্রযোজনা করছেন বাবু হরিদাস সাহা পঙ্কজ। গঙ্গা প্রোডাকশনের ব্যানারে চলচ্চিত্রটি নির্মিত হবে। চলচ্চিত্রটির দৃশ্য ধারণ শুরু হবে ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় ঢাকা, মানিকগঞ্জ, নবাবগঞ্জ দোহার, কক্সবাজার সিলেটের বিভিন্ন লোকেশনে।

Previous article‘হল বাঁচাতে’ আসছে ‘বিশ্বসুন্দরী’
Next articleশুভেচ্ছাদূত হলেন মেহজাবিন চৌধুরী

Leave a Reply