Connect with us

Jamjamat

মার্চে মুক্তি পাচ্ছে ‘বর্ডার’

চলচ্চিত্র

মার্চে মুক্তি পাচ্ছে ‘বর্ডার’

বাংলাদেশ-ভারত সীমান্তের মানুষদের জীবনযাত্রা ও ওই অঞ্চলের বিভিন্ন চোরাচালান নিয়ে ‘বর্ডার’ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা সৈকত নাসির। এরইমধ্যে ছবির দৃশ্যধারণ শেষ হয়েছে। ‘বর্ডার কোনো তথাকথিত নায়ক-নায়িকা নির্ভর সিনেমা নয়। ‘বর্ডার’ হচ্ছে গল্প নির্ভর সিনেমা। এ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন, অধরা খান, ফারুক সুমন, মৌমিতা মৌ, বিলাশ খান, আশীষ খন্দকার, রাশেদ মামুন অপু প্রমুখ।

এ প্রসঙ্গে নির্মাতা সৈকত নাসির জানান, আগামী বছর মার্চে ভিডিও স্ট্রিমিং সেবা নেটফ্লিক্সে ‘বর্ডার’ সিনেমাটি মুক্তি পেতে পারে। ডিজিটাল মাধ্যমের জন্য নতুন কিছু ছবি নির্মাণ করতে যাচ্ছি। আগামী দিনের কর্ম পরিকল্পনা সাজিয়েছি অনলাইনের জন্য। তিনি মনে করেন, বর্তমান বিশ্বে তথ্য প্রযুক্তি দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে সময়ের সাথে পাল্লা দিয়ে আমাদেরও এগিয়ে যেতে হবে। ডিজিটাল মাধ্যমের জন্য ভাবতে হবে। চলচ্চিত্রের বর্তমান অবস্থা বিবেচনায় দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। অনেকেরই লোকসান গুনতে গুনতে দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন টার্গেট নিয়ে সঠিক পলিসি অবলম্বন করে আগাতে হবে। এ দেশে অনলাইন নির্ভর কাজে অপার সম্ভাবনা রয়েছে। আমার আগামী দিনের বেশির ভাগ কাজ ডিজিটাল মাধ্যমে মুক্তি পাবে। আমদানি সিনেমা দেশের হলে চালানোর এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন এ পরিচালক।

‘বর্ডার’ নিয়ে আশাবাদী সাঞ্জু জন। তিনি বলেন, পূর্বে যে রকমের কাজ করেছি তার থেকে একদম ব্যতিক্রম একটি কাজ এটি। দর্শক প্রতিটি চরিত্রে ভিন্নতা খুঁজে পাবে। গল্প হচ্ছে এ ছবির নায়ক। পুরো টিম কাজটির জন্য অনেক পরিশ্রম করেছে। আমার বিশ্বাস দর্শক কাজটি গ্রহণ করবে।

Click to comment

Leave a Reply

More in চলচ্চিত্র

To Top