ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী সুজাতা গত মঙ্গলবার থেকে হাসপাতলে। তিনি বর্তমানে মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন। এরমধ্যে চলচ্চিত্রের সুধীজনেরা খুব একটা খোঁজ না রাখলেও শুক্রবার বিকালে কিংবদন্তী এই অভিনেত্রীকে দেখতে হাসপাতালে তার শয্যাপাশে কিছু সময় কাটিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা ছবিসহ স্ট্যাটাসও দিয়েছেন এই অভিনেতা।

এ ব্যাপারে জায়েদ খান বলেন, ‘আজই (শুক্রবার) প্রথম এলাম। তবে ফোনে সবসময় যোগাযোগ রক্ষা করেছি। কোথায় কি লাগবে সে সব তদারকি করছি। আল্লাহর রহমতে তার চিকিৎসায় কোন ধরনের সমস্যা হবে না। শিল্পী সমিতি সবসময় তার পাশে থাকবে। এদিকে সুজাতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে আইসিইউ থেকে সাধারণ বেডে রাখা হয়েছে। আরও দুদিন সেখানে তাকে থাকতে হবে বলে জানিয়েছেন তার ছেলে ফায়সাল আজিম।

১৯৬৫ সালে মুক্তিপ্রাপ্ত লোককাহিনিনির্ভর চলচ্চিত্র ‘রূপবান’ দিয়ে দর্শকের মাঝে সাড়া ফেলেন সুজাতা। এর পর তাকে দেখা গেছে বহু কালজয়ী চলচ্চিত্রে। তিনি আওয়ামী সাংস্কৃতিক জোট ছাড়াও বঙ্গবন্ধু শিল্পী ঐক্যজোট, শিল্পী সংঘ, শিল্পী সমিতিসহ পরিচালক সমিতি, প্রযোজক সমিতির মতো নানা পেশাজীবী সংগঠনের সঙ্গে নিবিড়ভাবে জড়িত।

Previous articleচলে গেলেন আলী যাকের
Next articleমিলন-সামিনার ‘আফটার ব্রেক-আপ’

Leave a Reply