Connect with us

Jamjamat

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেত্রী সুজাতা

চলচ্চিত্র

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেত্রী সুজাতা

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী সুজাতা। ১৯৬৫ সালে মুক্তিপ্রাপ্ত লোককাহিনি নির্ভর চলচ্চিত্র ‘রূপবান’ দিয়ে বাংলার আপামর দর্শকের কাছে তিনি তুমুল জনপ্রিয়তা পান। এরপর তাকে দেখা গেছে বহু কালজয়ী চলচ্চিত্রে। দীর্ঘ দিন ধরে অভিনয় থেকে দূরে আছেন সুজাতা। হঠাৎ আজ সকালে কিংবদন্তি  এ অভিনেত্রী হার্ট অ্যাটাক করে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সিসিইউতে রাখা হয়েছে তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি এই বর্ষীয়ান অভিনেত্রীর দ্রুত রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। জায়েদ খান বলেন, ‘আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুজাতা ম্যাডাম হঠাৎ হার্ট অ্যাটাক করে সিসিইউতে ভর্তি হয়েছেন। অভিনয় জীবনে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। গুণী এই শিল্পীর জন্য সবাই দোয়া করবেন।’

১২ বছর বয়সে পরিচালক সালাহউদ্দিনের হাত ধরে ‘রূপবান’ ছবি দিয়ে সিনেমায় নাম লেখান সুজাতা। তার নাম ছিলো তন্দ্রা মজুমদার। সেটাকে বদলে সুজাতা রাখেন ওই নির্মাতা। আজও তিনি ‘রূপবান’র সুজাতা হয়েই আছেন দর্শক হৃদয়ে। পঞ্চাশ বছরেরও বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার সুজাতার। ১৯৬৪ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন, সব মিলিয়ে তিনশ ছবির অভিনেত্রী তিনি।

Click to comment

Leave a Reply

More in চলচ্চিত্র

To Top