ছবি: এম এ এইচ সাগর

তরুণ নির্মাতা অনিক বিশ্বাস। ক্যারিয়ার শুরু নামিদামি সব নির্মাতাদের সহকারী পরিচালক হিসেবে। এরপরের গল্পটা সবারই জানা। ছোট ও বড়পর্দা দুই মাধ্যমেই সমানতালে কাজ করছেন তিনি। ইতোমধ্যে তার পরিচালনায় অসংখ্য নাটক এবং টেলিফিল্ম উপভোগ করেছেন দর্শক। প্রচারের অপেক্ষায় আছে অনিক বিশ্বাস পরিচালিত নাটক ‘হাউজ সিক্সটি নাইন’ ও ‘ধারাপাত’। আগামী মাসেই নাটক দুটি প্রচার হবে বলে জানান এ নির্মাতা। নাটক দুটি পরিচালনার পাশাপাশি রচনা করেছেন তিনি। চলতি মাসের শেষের দিকে শুরু করবেন ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত একক নাটক ‘সিটি লাভ’ ও ‘ক্রান্তি’। ডিসেম্বরের প্রথম সপ্তাহে বেশ কয়েকটি নাটক শুরুর কথা রয়েছে বলে জানান। খুব শীঘ্রই শুরু করবেন বিজ্ঞাপন ও ওয়েব সিরিজের কাজ।

অনিক বিশ্বাস বলেন, ‘ক্রাউন এন্টারটেইনমেন্ট এর সাথে কাজ করতে পেরে ভালো লাগছে। করোনাকালের এ সময়ে ক্রাউন যেভাবে তরুণ মেধাবী নির্মাতাদের নিয়ে একের পর এক ভালো কাজ করে যাচ্ছেন তাদের সাধুবাদ জানাই। ক্রাউনের সাথে যুক্ত হতে পেরে ভালো লাগছে। বিশেষ ধন্যবাদ ক্রাউনের কর্ণধার শোয়েব চৌধুরী স্যারকে। ক্রাউনের কাছে প্রত্যাশা থাকবে আগামী দিনেও তরুণ নির্মাতাদের সুযোগ দিবেন এবং ক্রাউনের সাথে নিয়মিত কাজ করতে চাই।’

নতুন বছরে চলচ্চিত্র নির্মাণে আসছেন অনিক বিশ্বাস। তিনি বলেন, ‘সবারই স্বপ্ন থাকে চলচ্চিত্র নির্মাণের আমিও স্বপ্ন দেখি। বর্তমানে সিনেমা নির্মাণের প্রস্তুতি চলছে সব কিছু ঠিক থাকলে ২০২১ সালে প্রথম সিনেমার কাজ শুরু করব।’ অনিক বিশ্বাস নির্মাণের পাশাপাশি লেখালেখিতে যুক্ত। সাইফ চন্দন পরিচালিত নির্মাণধীন ‘ওস্তাদ’ ছবির টাইলেট সং, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তিনি। এছাড়াও রিয়াজুল রিজুর ‘দিদিমনি’ ছবির কাহিনী ও সংলাপ লেখায় ব্যস্ত সময় পার করছেন। মুক্তিপ্রাপ্ত ‘আব্বাস’ সিনেমার যৌথভাবে সংলাপ লিখেছেন তিনি। অনিক বিশ্বাস পরিচালিত উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘হঠাৎ দুঃসময়’, ‘ক্রাশ’, ‘প্রবঞ্চনা’, ‘মিষ্টার এম’ সহ বেশ কয়েকটি নাটক।

Previous articleজলঘোলা করে অবশেষে শুরু ‘তুমি আছ তুমি নেই’
Next articleবিলুপ্ত প্রযোজক সমিতির কমিটি, কাজে বাঁধা নেই জায়েদ খানের

Leave a Reply