তরুণ প্রজন্মের সুন্দরী গায়িকা দোলা। পুরো নাম আছিয়া ইসলাম দোলা। চলচ্চিত্রের প্লেব্যাক গানে নিজের ভালো অবস্থান গড়ে নেওয়ার লক্ষ্যে প্লেব্যাক করে যাচ্ছেন তিনি। চ্যানেল আই সেরাকণ্ঠ-২০১৭ এর ফাইনালিস্ট দোলা সম্প্রতি আরও একটি নতুন ছবিতে প্লেব্যাক করেছেন বলে এই প্রতিবেদককে জানান।

দোলা বলেন, লম্বা বিরতির পর ‘কর্পোরেট’ নামের একটি ছবিতে প্লেব্যাক করলাম। এটি একটি ওয়েব চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করছেন ফরিদুল হাসান। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিটির থিম সং গেয়েছি। ফেরারী ফরহাদের লেখা এই গানের সঙ্গীত পরিচালনা করেছেন জাবেদ আহমেদ কিসলু।

দোলা জানান, রাজু চৌধুরী পরিচালিত ‘স্বপ্ন’ ছবিতে গান গেয়ে তিনি প্লেব্যাকে আসেন। এরপর তিনি প্লেব্যাক করেন সাদেক সিদ্দিকী পরিচালিত ‘সাহসী যোদ্ধা’ ছবিতে। আর ‘কর্পোরেট’ হলো দোলার প্লেব্যাক করা তৃতীয় ছবি। তিনি আরও জানান, তার গাওয়া তিন ছবিরই প্লেব্যাক গানের সঙ্গীত পরিচালক জাবেদ আহমেদ কিসলু।

বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রের প্লেব্যাক নিয়ে দোলার পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার পরিকল্পনা হলো- এই মাধ্যমে নিজেকে সফল শিল্পী হিসেবে প্রতিষ্ঠা করা। এক্ষেত্রে ভালো কিছু ছবিতে ভালো কিছু গান করতে চাই, যে গান আমাদের দেশের কিংবদন্তি শিল্পীদের গানের মতোই চিরসবুজ হয়ে থাকবে, আমাকে যুগ যুগ বাঁচিয়ে রাখবে। পাশাপাশি অডিও মাধ্যমেও ভালো গান করে নিজেকে সুগায়িকা হিসেবে প্রতিষ্ঠা করতে চাই।

দেশীয় সঙ্গীতাঙ্গনের তরুণ প্রজন্মের আলোচিত গায়িকা দোলা টেলিভিশন চ্যানেল এবং মঞ্চ মাতানো একজন গায়িকা হিসেবে ইতিমধ্যে নিজেকে সুপ্রতিষ্ঠিত করে নিয়েছেন। করোনা পরিস্থিতে সঙ্গীতাঙ্গনের অবস্থা খারাপ হলেও দোলা মোটেও হতাশ নন। তিনি ভীষণ রকমের আশাবাদী একজন তরুণী। তিনি বলেন, হয়তো আমরা সাময়িক বৈরী সময় পার করছি। কিন্তু আমি বিশ্বাস করি আমাদের সুদিন ফিরে আসবেই। ইতিমধ্যে আমরা কাজে ফিরতে শুরু করেছি। আশা রাখছি আবার আমরা গানের সুরের মূর্ছনায় মঞ্চ মাতাবো। এখন শুধু অপেক্ষার পালা।

Previous articleআশাবাদী তনামি হক
Next articleমানুষ হিসেবে তিনি ছিলেন এক মহাসাগর: জয়া আহসান

Leave a Reply