বিজয়ের মাসকে সামনে রেখে বিরাট পেইন্টস এর স্পন্সর সহযোগিতায় নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছুটির দিনে’। নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের ইতিহাস তুলে ধরা ও গণপিটুনি রোধে এই চলচ্চিত্র নির্মাণ করেছেন তরুণ নির্মাতা ও শিশুসাহিত্যিক আপন অপু। এতে অভিনয় করেছেন বর্তমান সময়ের দর্শকপ্রিয় শিশুশিল্পী দিশা, তাসিন, তাজিম ও মারজান। মুক্তিযোদ্ধা চরিত্রে এবিএম সোহেল রশিদ ও মায়ের চরিত্রে অভিনয় করেছেন মির্জা রোজী। বিজয়ের মাসের শুরুতেই চলচ্চিত্রটি টিন ও ইয়ুথ প্ল্যাটফর্ম ‘পরিচয়’ এ প্রকাশ করা হবে। সম্প্রতি ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, কার্জন হল, জাতীয় শহীদ মিনার, ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধুর বাড়ির সামনে এর দৃশ্য ধারণ করা হয়েছে।

নির্মাতা আপন অপু বলেন, কৃতজ্ঞতা জানাচ্ছি বিরাট পেইন্টস এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লি. এর প্রতি। তাদের সহযোগিতার জন্যই এই শর্টফিল্মটি নির্মাণ আমার জন্য সহজ হয়েছে। আমার ভালোবাসা ভালোলাগা থেকেই ছোটদের জন্য লেখালেখি ও শর্টফিল্ম নির্মাণ করছি। আমার প্রথম নির্মাণও ছিল ছোটদের নিয়ে দেশপ্রেম ভিত্তিক। এই শর্টফিল্মটি আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা। পাবলিক প্লেসে দৃশ্যধারণ করা খুব একটা সহজ ছিল না। অনেক বেগ পেতে হয়েছে। তবে শিল্পীরা যথেষ্ঠ ভালো অভিনয় করেছে। আশা করছি এটি দর্শকরা এটি গ্রহণ করবে।

এবিএম সোহেল রশিদ বলেন, গল্পটি আমার অসম্ভব ভালো লেগেছে। শিশুশিল্পীরাও অনেক ভালো অভিনয় করেছে। আপন অপু তরুণ নির্মাতা হিসেবে ভালো করার চেষ্টা করেছে। আশা করছি আমাদেও সকলের প্রচেষ্টার এই শর্টফিল্মটি দর্শকদের ভালো লাগবে।

Previous articleঅপেক্ষায় সামিনা বাশার
Next articleঅনুদানের চলচ্চিত্র নিয়ে তুঘলোকি কান্ড

Leave a Reply