প্রতিশ্রুতিশীল গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান’র কথায় হাবিব মোস্তফার সুরে গণসঙ্গীতের প্রবাদ পুরুষ ফকির আলমগীর এবার গাইলেন ‘মানুষ তোমরা নও’ শিরোনামের একটি জীবনমুখী প্রতিবাদী গান। ‘মানুষের মত দেখতে হলেও, মানুষ তোমরা নও, দানবের মত ব্যবহার দিয়ে মানুষ সাজতে চাও, সাহায্যের নামে বাড়িয়ে হাত পিছু টেনে কেন ধরো, বাঁচতে বলার টিকিট দিয়ে আবার কেন মারো’ কথামালায় গানটির কম্পোজিশন করেছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক অণু মোস্তাফিজ।

গানটি সম্পর্কে ফকির আলমগীর বলেন, গানটির বাণী পড়ে ও সুর শুনে একবাক্যে গানটি গাওয়ার জন্য রাজি হয়ে যাই। মনে হয়েছে, গানটি যেন আমার জন্যই তৈরি হয়েছে। সারা পৃথিবীতে মানুষে মানুষে হানাহানি হিংসা বিদ্বেষ দাঙ্গা ঠিক সেই মুহুর্তে এই প্রতিবাদী গানটি গাইলাম। জয় হোক মানুষের দানবের নয়।

সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, শ্রদ্ধেয় ফকির আলমগীর স্যারের কণ্ঠে সব সময় মানবতার বাণী গীত হয়, তিনি সুরে সুরে পৃথিবীতে বিরাজমান অসঙ্গতি ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেন। তাঁর মত কিংবদন্তির কণ্ঠে আমার সুরে একটি গান গীত হয়েছে ভাবতে ভীষণ ভাল লাগছে। আশা করি এই গানটিও একটি ঐতিহাসিক সৃষ্টি হবে।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, নিজ নিজ অবস্থান থেকে আমরা যদি মানুষে মানুষে বিভেদের বিরুদ্ধে কথা বলতে পারি, তাহলেই মানুষের অধিকার প্রতিষ্টা পাবে। সমাজে মুখোশে ঢাকা মানুষগুলোর মুখোশ টেনে ছিড়তে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা শ্রোতারা গ্রহন করলে অনুপ্রাণিত হব। ঈগল মিউজিক’র ইউটিউব চ্যানেলে গানটি ভিডিও আকারে প্রকাশিত হয়েছে।

Previous articleমাহতাব হোসেনের রচনায় সজল-নাদিয়ার ‘প্রিয় কবিতা’
Next articleগাজী আব্দুল মজিদের ‘কাটিং মাস্টার’

Leave a Reply