ছোটপর্দার দু’জন জনপ্রিয় মুখ আবদুন নূর সজল ও নাদিয়া নদী। এই দুই তারকাকে এবার জুটি হিসেবে দেখা যাবে। ‘প্রিয় কবিতা’ শিরোনামে একটি একক নাটকে একসঙ্গে অভিনয় করেছেন তারা। তরুণ লেখক মাহতাব হোসেন-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা সরদার রোকন।

মাহতাব হোসেন বলেন, সরল রেখার প্রেমের গল্প নয় এটি, সমসাময়িক প্রণয়ের গল্পের মতো যে প্রণয় অন্তরালে গড়ে ওঠে, ঠুনকো সমস্যা সে প্রণয় পরিণতির দিকে যায় না। কিন্তু হৃদয়ের গভীরে যে প্রেম আঁচ ফেলে যায় তার অর্থ আছে, এমনই একটি সহজ অথচ এলোমেলো পথে বয়ে যাওয়া সম্পর্কের কথা বলা হয়েছে নাটকে।

নির্মাতা সরদার রোকন নাটকটির গল্প সম্পর্কে বলেন, একজন কবির জীবন ও তার জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক কাহিনি নিয়ে আবর্তিত হয়েছে এই গল্প। গল্পে উঠে এসেছে নাগরিক জীবনের জটিল বিষয় ও প্রেম।

নাটকটি নিয়ে আবদুন নূর সজল বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, নতুন একটি চরিত্র। গল্পে একটি সামাজিক বার্তা আছে। এই নাটকে আমি একজন পঙ্গু কবি। তবে শারীরিক এই প্রতিবন্ধকতা আমার প্রতিবাদী জীবনে কোনো বাঁধা হয়ে দাঁড়াতে পারে না।

সম্প্রতি রাজধানীর উত্তরায় এ নাটকের দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আজ (৬ নভেম্বর) শুক্রবার বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন আরটিভিতে রাত ৮ টায় নাটকটি প্রচারিত হবে।

Previous articleনা ফেরার দেশে সঙ্গীত পরিচালক রাকিব আহমেদ
Next articleইমতিয়াজের কথায় ফকির আলমগীরের ‘মানুষ’

Leave a Reply