Connect with us

Jamjamat

উচ্ছ্বসিত নুসরাত ফারিয়া

ফিচার

উচ্ছ্বসিত নুসরাত ফারিয়া

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বিজ্ঞাপনচিত্রে গ্লামারাস হিসেবে উপস্থিতি এবং ভিন্নধর্মী উপস্থাপনার কারণে তিনি পরিচিত। এপার-ওপার মিলিয়ে কাজ করছেন দুই বাংলায়। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। তার পর আর পিছু ফিরে তাকাতে হয়নি। অনবরত কাজ করে যাচ্ছেন বাংলাদেশ ও কলকাতায়। মাঝে মাঝে উপস্থাপনায়ও সরব থাকেন। করোনাকালে সবার মতো শূটিং বিরতিতে ছিলেন তিনি। বিরতি কাটিয়ে কাজে ফিরেছেন। ব্যস্ত সময় পার করছেন নুর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ এবং ভারতের জি-ফাইভ প্রযোজিত ওয়েব চলচ্চিত্র ‘যদি কিন্তু তবুও’ নিয়ে। গেল দশই মার্চ ‘যদি কিন্তু তবুও’ সিনেমাটির শূটিং শুরুর কথা থাকলেও করোনার থাবায় বন্ধ হয়ে যায়। দীর্ঘ সাত মাস পর গেল বুধবার সিনেমাটির শূটিং শুরু হয়। প্রথমবার নুসরাত ফারিয়া ছোটপর্দার অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে জুটি বেঁধেছেন। ১২০ মিনিট দৈর্ঘ্যের সিনেমা হবে এটি।

প্রথম গান মুক্তির দুই বছর পর সম্প্রতি আলোর মুখ দেখে নুসরাত ফারিয়ার দ্বিতীয় গান। ‘আমি চাই থাকতে’ শিরোনামের গানটি অবমুক্তির পর দর্শক লুফে নেয়। দর্শক সাড়ায় ফারিয়াও উচ্ছ্বসিত। কারণ প্রথম গান প্রকাশের পর প্রসংশার চেয়ে নিন্দিত হয়েছেন বেশি। তবে এবার আর তা হয়নি ফারিয়ার ভাগ্য সহায় হয়েছে। তাঁর কথায় নয় প্রমাণ মিলেছে গানের কমেন্ট বক্সেও। দর্শক সাড়া নিয়ে ফারিয়া বলেন, ‘দ্বিতীয় গানটি নিয়ে প্রত্যাশা ছিল তবে এতোটা সাড়া পাবো কল্পনাও করতে পারিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবের কমেন্ট বক্সে সবার প্রসংশায় আপ্লুত। গানটির পেছনে যে পরিশ্রম হয়েছে তা সার্থক হয়েছে।’

লকডাউনের আগে নুসরাত ফারিয়া কাজ করেছিলেন ‘অপারেশন সুন্দরবন’ নামের বড় বাজেটের একটি চলচ্চিত্রে। পরিচালনা করছেন দীপংকর দীপন। র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। দু-হাজার একুশ সালের ২৬ মার্চ মহান স্বাধীনতার পঞ্চশ বছর পূর্তি উপলক্ষে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার কথা জানিয়েছেন নির্মাতা। দুই বাংলার সবার সাথে কাজ করতে চান ফারিয়া। ফারিয়ার হাতে এখন বেশ কিছু সিনেমা রয়েছে। লকডাউনের আগেই তিনি কলকাতার ‘ভয়’ শিরোনামের একটি সিনেমার কাজ করে এসেছেন। সেখানকার ‘বিবাহ অভিযান টু’-এও তাকে দেখা যাবে। দুটি সিনেমাতেই ফারিয়ার বিপরীতে আছেন তার প্রথম সিনেমার নায়ক অঙ্কুশ। দুটি সিনেমারই অর্ধেক করে কাজ বাকি। শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকের শূটিং শীঘ্রই শুরু হওয়ার কথা রয়েছে। এতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিশোরী বয়সের চরিত্রটিতে অভিনয় করবেন। অভিনয়ের পাশাপাশি আলোচনায় ফারিয়ার বিয়ের প্রসঙ্গ। লকডাউন উপেক্ষা করে বাগদান সেরেছেন রনি রিয়াদ রশিদের সঙ্গে। তিনি একটি টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা। সম্প্রতি হবু বরকে নিয়ে দেশের বাইরে ঘুরে এলেন ফারিয়া। সাত বছরের সম্পর্কের পরিণয় বিয়ে হয় তাঁদের।

Click to comment

Leave a Reply

More in ফিচার

To Top