সরকার বিরোধী চক্রান্তের অভিযোগে গ্রেফতার হওয়া মিঠুন চৌধুরী নামের এক ব্যক্তির নিবন্ধনহীন অবৈধ রাজনৈতিক দলের নাম বাংলাদেশ জনতা পার্টি। এই কথিত দলের চট্টগ্রাম শাখার আহ্বায়ক জুয়েল আইচ অর্ক সে একটি অনিবন্ধিত অনলাইন পোর্টালের বার্তা সম্পাদক। সম্প্রতি জুয়েল সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক ও প্রভাবশালী ইংরেজী কাগজ ব্লিটজ সম্পাদককে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার পর ঘোষণা দেয় সে ইসলাম ধর্মকে অপদস্থ করে একটি নাটক বানাবে, যেখানে মুসলমানদের জঙ্গী হিসেবে দেখানো হবে।

জানা গেছে, জুয়েল আইচ অর্কের সাথে রাষ্ট্রদ্রোহ মামলায় পলাতক আসামী শিপন কুমার বসুর ঘনিষ্ট যোগাযোগ। এরা সহ আরো কিছু ব্যক্তি মিলে ক্রমাগত বাংলাদেশ বিরোধী অপপ্রচারে লিপ্ত। আরো জানা গেছে, এই দুর্বৃত্তচক্র অত্যন্ত পরিকল্পিতভাবে বাংলাদেশে বসবাসরত সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যদের উপর হামলা চালিয়ে এসব ঘটনায় মুসলমানদের দায়ী করে বিশ্বের বিভিন্ন দেশে প্রচারণা চালায়। এমনকি পলাতক আসামী শিপন কুমার বসু সম্প্রীতি তার ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট বয়কটের ডাক দিয়েছে।

জানা গেছে, এই অপরাধী চক্রের পেছনে আর্থিক মদদ দিচ্ছে বিএনপি’র এক সমালোচিত নেতা। আরো জানা গেছে, ইসলাম বিরোধী নাটক নির্মাণের মাধ্যমে জুয়েল আইচ অর্ক বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

Previous articleমাসুম বাবুলের নির্দেশনায় আঁচল-জয়
Next articleবাংলা চলচ্চিত্র এবং নাটকের বিরুদ্ধে সুগভীর ষড়যন্ত্র!

Leave a Reply