নতুন প্রজন্মের সম্ভাবনাময় কণ্ঠশিল্পী দিদার খান। ২০১৫ সালে প্রকাশ করেন তার প্রথম মৌলিক গান ‘তুমি যেওনা দুরে’। গানটি প্রকাশের পর ভালোই সাড়া পেয়েছিলেন। এরই ধারাবাহিকতায় তিনি প্রকাশ করলেন তার ১১তম মৌলিক গান। সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান প্রোটিউন এর ব্যানারে এমআর মিউজিক বিডি-এর ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। এটির কথা ও সুর শিল্পী নিজেই করেছেন। আর সঙ্গীত আয়োজন করেছেন জামান। মিউজিক ভিডিওতে দিদার খানের সঙ্গে মডেল হয়েছেন কবিতা। এটি নির্মাণ করেছেন ইয়াসিন বিন আরিয়ান।

দিদার খান জানান, এটি আমার ১১তম মৌলিক গান। গানটি আমার অনেক পছন্দের। অনেক সুন্দর মিউজিক করেছেন জামান ভাই। আমি গানটি নিয়ে অনেক আশাবাদী। আশা করি আমার এই গানটি সবারই ভালো লাগবে।

২০১৬ সালে প্রোটিউন এর ব্যানারে প্রকাশিত হয় ‘এক জীবনে’ ‘রঙিন মন’ শিরোনামের দুটি গান। এরপর ২০১৭ সালে বাসুদেবের সঙ্গীতায়োজনে সুরঞ্জলি ব্যানারে প্রকাশিত হয় ‘প্রেমের সময় প্রেম’ একক অ্যালবাম। আর ২০১৮ সালে সিএমবির ব্যানারে প্রকাশিত হয় ‘নেশা’ গানটি। চলতি বছর ‘তোমার হাসি’ শিরোনামের একটি গান প্রোটিউন এর ব্যানারে এবং ফিল্ম আর্ট ক্রিয়েশনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

উল্লেখ্য, কুমিল্লার সন্তান দিদার খান ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত কুমিল্লা শিল্পকলা একাডেমীতে সংগীতের উপরে শিক্ষা গ্রহণ করেন। এরপর তিনি বিশিষ্ট সুরকার ও সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষের কাছ থেকে সংগীতের উপর শিক্ষা গ্রহণ করেন। ২০১৭ এবং ২০১৮ সালে ছায়ানটের লোকসংগীতের উপর শিক্ষা গ্রহণ করেন তিনি। বর্তমানে দিদার খান ওস্তাদ জিল্লুর রহমান বাবুর কাছ থেকে প্রতিনিয়ত তালিম নিচ্ছেন।

ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=Mnxxl3ax2j4&feature=youtu.be

Leave a Reply