অসাম্প্রদায়িক শক্তি ও মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির বলিষ্ঠ মুখপত্র একাত্তর টিভির বিরুদ্ধে রীতিমতো জিহাদ ঘোষণা করেছে বিএনপি, জামাত এবং উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী। বাংলাদেশ বিরোধী কয়েকটি ইউটিউব চ্যানেলে ক্রমাগত একাত্তর টিভি এবং এটিতে কর্মরত সাংবাদিকদের বিরুদ্ধে জঘন্য অপপ্রচারের পাশাপাশি আপত্তিকর কথাবার্তা ছড়ানো হচ্ছে।

জানা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা বিতর্কিত সাংবাদিক কণক সরোয়ার, ইলিয়াস হোসেনসহ আরো কিছু লোক একাত্তর টিভির বিরুদ্ধে ক্রমাগত অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এদের সাথে যুক্ত হয়েছে ইউরোপের কয়েকটি দেশে পালিয়ে থাকা জামাতের কিছু সদস্য। আরো জানা গেছে, এসব অপপ্রচারের পেছনে মদদ এবং আর্থিক সহযোগীতা করছেন বিএনপি নেতা ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী তারেক রহমানসহ জামাত নেতা ও যুদ্ধাপরাধী মীর কাশেম আলীর পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, একাত্তর টিভির জন্মলগ্ন থেকেই বাংলাদেশের ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল হয়ে স্বাধীনতা বিরোধী চক্রের মুখোশ উন্মোচনের ক্ষেত্রে অবিচল ভূমিকা রেখে, সংবাদের মাধ্যমে জনসাধারণকে সেবা প্রদান করে চলছে। তবে একটি চক্র বর্তমানে একাত্তর টিভির সুনাম ক্ষুণ্ণ করার প্রয়াসে লিপ্ত হয়ে নানা প্রকারের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বলে একাধিক প্রমাণ পাওয়া গিয়েছে। বাংলাদেশের যে কয়টি গণমাধ্যম প্রগতির ধারাকে সমুন্নত রেখে সমাজ ও রাষ্ট্রের প্রতিটি স্তরে গুরু দায়িত্ব পালন করছে, একাত্তর টিভি তার মধ্যে প্রথম সারির একটি। আর তাই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী দ্বারা বারংবার তারা আক্রান্ত হয় এবং হচ্ছে। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের পক্ষে দৃঢ় অবস্থানের ফলে এবারও আক্রান্ত একাত্তর টিভি। এই মুহূর্তে স্বাধীনতার স্বপক্ষের শক্তির উচিত একাত্তর টিভির পাশে এসে দাঁড়ানো।

Previous articleসুস্থ হয়ে উঠছেন সৌমিত্র চট্টোপাধ্যায়
Next articleপার্থ প্রতীম রায়ের গান ‘দূর্গা মা’

Leave a Reply