বর্তমানে ভালো গল্পের নাটক হচ্ছে না। গতানুগতিক ধারার বাইরে এসে ভিন্নরকম গল্প নিয়ে নাটকের সংখ্যা এখন খুবই কম। তবে দর্শকদের একঘেয়েমি কাটানোর জন্য সময়ের চাহিদা মাথায় রেখে ব্যতিক্রমী কাজ যে হচ্ছে না তাও না। অনেক স্ক্রিপ্ট রাইটার, নির্মাতা, শিল্পী এবং কলাকুশলী এখন ভিন্নধর্মী কাজ করতে আগ্রহী। এবার সে রকম একটা গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সিনিয়র বউ’ শিরোনামের একটি নাটক। ফারুক আহমেদ রানার রচনায় ‘সিনিয়র বউ’ পরিচালনা করেছেন মো: কামরুল হাসান ফুয়াদ।

গল্পে দেখা যাবে, বড় ভাইয়ের সাথে যে মেয়েটির বিয়ে হবার কথা ঘটনাচক্রে ছোট ভাইয়ের সাথে সেই মেয়েটির বিয়ে হয়ে যায়। ছেলেটি রাজি না থাকলে পরিবারের সম্মান এবং পরিস্থিতির চাপে পড়ে বিয়ে করলেও মেয়েটিকে নিজের বউ হিসেবে মন থেকে স্বীকার করে না। বাসর রাত থেকেই ঘটতে থাকে নানারকম মজার ঘটনা। এমনই একটি রোমান্টিক এবং কমেডি ঘরোনার নাটক ‘সিনিয়র বউ’। নাটকে মূল চরিত্রে আছেন গোলাম কিবরিয়া তানভীর এবং নাদিয়া আফরিন মিম। এছাড়া আরো অভিনয় করেছেন পীরজাদা হারুন, শিখা খান মৌ, আহসান কবির, শিমু, জে আই খান, সাফিজ মামুন, রিয়াজ রাজ, হৃদয় আমিন সহ আরো অনেকে।

বর্তমানে তানভীর অভিনীত দুইটি ধারাবাহিক নাটক বেশ জনপ্রিয়তা লাভ করেছে৷ বিশেষ করে ‘পরের মেয়ে’ নাটকটি তানভীরকে নতুন করে আলোচনায় এনেছে। ধারাবাহিকের পাশাপাশি বেশ কয়েকটি একক নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। শীঘ্রই মুক্তি পাবে ওয়েব সিরিজ ‘শিকল’। সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় এই সিরিজে তার বিপরীতে আছেন তানজিন তিশা।

তানভীর নাটকটি নিয়ে বেশ আশাবাদী। ‘সিনিয়র বউ’ প্রসঙ্গে বলেন, ‘নাটকের গল্পে একটা অন্যরকম ভিন্নতা আছে। গল্পের বিভিন্ন বাকে রয়েছে টুইস্ট। আশা করছি দর্শকদের কাছে ভালো লাগবে। বাকিটা প্রচারের পরই বোঝা যাবে। খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।’

Leave a Reply