অবশেষে প্রায় সাত মাস পর আগামী ১৬ অক্টোবর খুলতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় বিনোদন মাধ্যম সিনেমা হল। প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস আজ বুধবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী এবং তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব খ ম সাইফুল ইসলাম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে শর্তসাপেক্ষে (স্মারক নং ০৪১০০০১০০০০০১০৫১৪২০০৬১০০০২১০২০১৫৯) এই নির্দেশ দেন।

হল খুলে দেওয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে মুঠোফোনে উপসচিব খ ম সাইফুল ইসলাম বলেন, শর্ত সাপেক্ষে খুলে দেওয়ার জন্য অনুমতি দেওয়া হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে সারা দেশে সিনেমা হল খোলার এই অনুমতি পাওয়ার পর পরই মালিক সমিতিকে নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে অপরাপর হলগুলোতে পদক্ষেপ নিবেন। এছাড়া আসন কমিয়ে অর্ধেক করা হয়েছে। ফলে আগের তুলনায় সীমিত দর্শক টিকিট কেটে স্বাস্থ্যবিধি মেনে হলে প্রবেশ করতে পারবেন। এ ব্যাপারে কঠোরভাবে প্রদর্শক সমিতিকে দেখতে বলা হয়েছে।

এদিকে হল খোলার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বদিউল আলম খোকন। তিনি বলেন, এবার সিনেমা অঙ্গনে প্রাণ ফিরে পাবে। অনেকেই স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে আগ্রহ দেখালেও সিনেমা হল খোলা না থাকায় আমাদের সমস্যা হচ্ছিল। সরকারকে ধন্যবাদ তারা সময়োচিত সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে গত ২১ সেপ্টেম্বর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক শেষে জানান, ১৬ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে দেশের হলগুলো খুলে যাবে। সেদিন তথ্যমন্ত্রী বলেছেন, পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে, সেটি যদি কমতে থাকে তাহলে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। সে ক্ষেত্রে প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করবো।

Previous article‘আমরা ভালোবাসতে এসেছি, ভালোবাসা পেতে এসেছি’
Next articleনতুন চলচ্চিত্রে নাদিম

Leave a Reply