চলচ্চিত্র অভিনেতা শিমুল খান মূলত চলচ্চিত্রে অভিনয় করলেও গল্প, চরিত্র এবং কাজের গুণগত মান বিবেচনায় গত কিছুদিন হলো সিনেমার বাইরে অন্যান্য মাধ্যমেও নিয়মিতভাবে কাজ করে চলেছেন। এরই ধারাবাহিকতায় গত বছরের নভেম্বরে তিনি প্রথমবারের মতো সিনেমার বাইরে ভারতীয় জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হৈচৈ এর প্রবল জনপ্রিয় গোয়েন্দা সিরিজ ‘একেন বাবু’র তৃতীয় কিস্তি ‘একেন বাবু ও ঢাকা রহস্য’তে জাহিদ খান চরিত্রে অভিনয় করে দুই বাংলার ওয়েব দর্শকদের প্রশংসা কুড়িয়েছিলেন। ভারতীয় মিডিয়াও সে সময় শিমুল খানের প্রশংসা করে তার খবর ও সাক্ষাৎকার প্রকাশ করেছিলেন। এরপর ভারতে একাধিক চলচ্চিত্র এবং ওয়েব সিরিজে কাজের কথা চূড়ান্ত হয়েও করোনা সংকটের কারণে আর ভারতে গিয়ে কাজ করতে পারেননি। অন্যদিকে ‘একেন বাবু ও ঢাকা রহস্য’ হৈচৈ’তে স্ট্রিমিংয়ের পর থেকে নিজ দেশে অসংখ্য ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব পেলেও সবকিছু মিলিয়ে ব্যাটে বলে না হবারে কারণে কোনো ওয়েব সিরিজেই আর কাজ করা হয়ে ওঠেনি শিমুল খানের।

কিন্তু এবার তিনি প্রথমবারের মতো দেশের ওয়েব সিরিজে কাজ করছেন। নতুন ওয়েব প্ল্যাটফর্ম ‘চরকি’র জন্য ‘মরীচিকা’ নামের অভিষেক ওয়েব সিরিজ বানাচ্ছেন দেশিয় টেলিভিশনের অন্যতম নির্মাতা শিহাব শাহীন। এই ওয়েব সিরিজেরই অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্রে কাজ করছেন তিনি। এই কাজটি সম্পর্কে শিমুল খান বলেন, ‘শিহাব শাহীন অনেক আগে থেকেই আমার খুব প্রিয় একজন মানুষ এবং নির্মাতা। তিনি নিজে ফোন করে আমায় ‘জুম্মন’ নামক খুবই রহস্যে ঘেরা একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেয়ায় প্রথমবারের মতো দেশের কোনো ওয়েব সিরিজে অভিনয় করছি। একজন নির্মাতাই পারেন পর্দায় যে কোনো যাদু দেখাতে। তাছাড়া তার নির্মাণের প্রতি আমার বরাবরই আস্থা আছে। আমি বিশ্বাস করি শিহাব শাহীন ভাই পর্দায় আমাকে অন্য অনেকের মতো মিস ইউজ না করে সুন্দরভাবে উপস্থাপন করতে সক্ষম হবেন।’

সিরিজটির চিত্রগ্রহণ করছেন সময়ের অত্যন্ত মেধাবী চিত্রগ্রাহক রাজু রাজ। শিমুল খান ছাড়াও এই সিরিজে অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করছেন আফরান নিশো, মাহিয়া মাহি, সিয়াম আহমেদ, ফারজানা রিক্তা, জোভান আহমেদ, নাজনীন হাসান চুমকি, একে আজাদ সেতু, আব্দুল্লাহ রানা, নরেশ ভূইয়া প্রমূখ। বর্তমানে ঢাকা ও ঢাকার আশেপাশে পুরোদমে এই সিরিজটির শুটিং চলছে এবং ইতোমধ্যে সিরিজটির অর্ধেকের বেশি কাজের চিত্রগ্রহণ সম্পন্ন হয়েছে। উল্লেখ, এ পর্যন্ত শিমুল খান প্রায় ৫০ টির কাছাকাছি চলচ্চিত্রে অভিনয় করেছেন যার মধ্যে এখন পর্যন্ত ৩০টি চলচ্চিত্র বড় পর্দায় মুক্তি পেয়েছে। বাকিগুলোর শুটিং চলছে ও মুক্তির মিছিলে আছে।

Leave a Reply