ছবি: মোহসীন আহমেদ কাওছার

গত ১০ অক্টোবর সন্ধ্যা সাতটায় প্রযোজনা প্রতিষ্ঠান ‘গানের ডালি’ আয়োজিত প্রথম ভার্চুয়াল প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হলো রাজধানীর কারওয়ান বাজারে গানের ডালির প্রধান কার্য্যালয়ে। মূলত একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের নতুন পাঁচটি গান সম্পর্কে বিষদ আলোচনা নিয়েই এই প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিক, টেলিভিশন এবং অনলাইন সংবাদ মাধ্যমের সাংবাদিকবৃন্দ সরাসরি অনলাইনে অংশগ্রহন করেন। বাংলাদেশেন এই ধরনের প্রেস কনফারেন্স এবারই প্রথম। অনুষ্ঠান কার্য্যালয়ে সরাসরি উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ার ও সঙ্গীতশিল্পী মনির খান। অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন উপস্থাপিকা শান্তা জাহান। অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত শিল্পী, সঙ্গীত পরিচালক কুমার বিশ্বজিৎ। এছাড়াও অনলাইনে যুক্ত হন পাঁচটি গানের শিল্পীদের মধ্যে দিঠি আনোয়ার, সঙ্গীত পরিচালক আহমেদ কিসলু, শফিক তুহিন। অনুষ্ঠানে প্রধান সমন্বয়কারী হিসেবে ছিলেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। গানের ডালির কর্ণধার সৈয়দ দীলিপ ও প্রধান নির্বাহী আমীর খসরু ভার্চুয়াল এই প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন।

গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘এই ধরনের প্রেস কনফারেন্সে এবারই প্রথম আমার অংশগ্রহণ। সত্যি বলতে কী করোনার এই সময়ে এসে গানের ডালির এই আয়োজন ভীষণ প্রশংসার দাবী রাখে। আমি আয়োজকদের প্রতি আন্তরিক অভিনন্দন জানাই।’ কুমার বিশ্বজিৎ বলেন, ‘শুধুমাত্র গাজী ভাইয়ের সঙ্গে দেখা হবে বলেই এই ধরনের প্রেস কনফারেন্সের সাথে নিজেকে যুক্ত রাখা। গানের ডালির জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।’ গাজী মাজহারুল আনোয়ারের লেখা যে পাঁচটি গান শিল্পীরা গেয়েছেন তারা হলেন মনির খান, দিঠি আনোয়ার, কণা, ন্যান্সি ও ইমরান। আগামী বছরের শুরুতে গানগুলো একে একে গানের ডালির ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার বলেন, ‘গানের ডালির প্রবল আগ্রহের কারণেই মূলত আব্বার এই পাঁচটি গান লেখা। গানের ডালিকে ধন্যবাদ জানাই বিশেষত কিংবদন্তী শিল্পীদের নিয়ে তাদের কাজ করার আগ্রহ আমাকে মুগ্ধ করছে। অনেক শুভ কামনা তাদের জন্য।’ উপস্থাপিকা শান্তা জাহান বলেন, ‘করোনার এই সময়ে অনেক ধরনের অনলাইন আড্ডায় আমাকে উপস্থাপনা করতে হয়েছে। কিন্তু এভাবে ভার্চুয়াল প্রেস কনফারেন্স আমার প্রথম করা। পুরো আয়োজনটি আমি ভীষণ উপভোগ করেছি। অনেক অকে কৃতজ্ঞতা বিশেষত শ্রদ্ধেয় সাংবাদিকদের প্রতি, কারণ তারা অনেক ধৈর্য্য ধরে আমাদের কথাগুলো শুনছেন।’

Previous articleহাসপাতাল থেকে বাসায় ফিরেছেন মিলন
Next articleতানভীর-ইভানা’র ‘দম্পতি’

Leave a Reply