ছবি: মোহসীন আহমেদ কাওছার

‘যৌথ প্রযোজনা’ নামটি শুনেই মনে হতে পারে যৌথ প্রযোজনার কোন সিনেমায় জিতু আহসান, দীপা খন্দকার ও সুষমা সরকার একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন। কিন্তু বিষয়টি আসলে তা নয়। প্রথমবারের মতো জিতু, দীপা ও সুষমা একসঙ্গে একই নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘যৌথ প্রযোজনা’। টেলিফিল্মটি রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন। পরিচালনা করেছেন টিভি পর্দার দর্শকপ্রিয় অভিনেতা মাজনুন মিজান।

গল্প প্রসঙ্গে অভিনেতা জিতু আহসান জানান, স্বামী স্ত্রীর মধ্যকার বিবাদ সমাধানের জন্য তাদের মধ্যে মধ্যস্থতা করতে আসেন একজন অ্যাডভোকেট। ঘটনাক্রমে একসময় স্বামীকে গ্রেফতার করতে আসে পুলিশ। এগিয়ে যায় টেলিফিল্মের গল্প। এতে দীপা খন্দকারের বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন সুষমা সরকার। পরিচালনার পাশাপাশি এতে একজন অ্যাডভোকেট’র চরিত্রে অভিনয় করেছেন মাজনুন মিজান।

টেলিফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে জিতু আহসান বলেন, ‘দর্শক এখন সাধারণত যে ধরনের গল্পের নাটক দেখার প্রতি আগ্রহী হয়ে উঠেছেন যৌথ প্রযোজনা ঠিক তেমনি গল্পের একটি নাটক। সব মিলিয়ে পরিচালক ঠিকঠাক মতো গল্পটা নিয়ে কাজ করার চেষ্টা করেছেন। আশা করা যায় দর্শকের ভালো লাগবে।’

জিতু আহসান জানান, ‘করোনার মধ্যে তিনি বদরুল আনাম সৌদের নির্দেশনায় বিটিভি’তে প্রচারিত ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ নাটকের কাজ করেছিলেন। তবে করোনার এই সময়ে এসে নতুন নাটকে অভিনয় করা তার ‘যৌথ প্রযোজনা’ই প্রথম। জানা যায় আগামী ১৬ অক্টোবর বিকেল ৩.০৫ মিনিটে চ্যানেল আই’তে টেলিফিল্মটি প্রচার হবে। এতে অভিনয় প্রসঙ্গে দীপা খন্দকার বলেন, ‘গল্পটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এছাড়া এতে যারা অভিনয় করেছেন তারা প্রত্যেকেই যার যার ক্ষেত্রে প্রতিষ্ঠিত। যে কারণে আমাদের সবার সমন্বয়ে একটি ভালো কাজ দাঁড়িয়েছে। আশা করছি ভালো লাগবে দর্শকের।’

এদিকে দীপা খন্দকার ফ্রেস টিস্যুর ব্রেস্ট ক্যান্সার ক্যাম্পেইন’র একটি অনলাইন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এছাড়াও আগামী ১৪ অক্টোবর দীপা খন্দকার বিটিভির সাপ্তাহিক একটি নাটকের শুটিং-এ অংশ নিবেন। এতে তার সহশিল্পী হিসেবে থাকবেন শহীদুজ্জামান সেলিম। এতে অভিনয় প্রসঙ্গে সুষমা বলেন, ‘মিজান ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। গুছানো ছিলো তার ইউনিট এবং সহশিল্পীরাও ছিলেন বেশ আন্তরিক। যে কারণে কাজটি উপভোগ করতে পেরেছি।’ অনন্য মামুনের ‘নবাব এল এল বি’ সিনেমায় কাজ করছেন সুষমা সরকার। এছাড়াও তিনি সোহানা সাবা’র প্রযোজনায় অলোক হাসানের নির্দেশনায় ‘টুইন রিটার্নস’ ওয়েব সিরিজে কাজ করেছেন।

Leave a Reply