Connect with us

Jamjamat

গাজী মাজহারুল আনোয়ারের অন্যরকম যাত্রা

মিউজিক

গাজী মাজহারুল আনোয়ারের অন্যরকম যাত্রা

উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ারের লেখা নতুন পাঁচটি গান নিয়ে আজ সন্ধ্যা সাতটায় এক অন্যরকম যাত্রা শুরু হতে যাচ্ছে। আজ সন্ধ্যা সাতটায় অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘গানের ডালি’র ফেসবুক পেজ থেকে ভার্চুয়াল প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হবে। এতে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত গানের ডালি’র কার্যালয়ে সরাসরি উপস্থিত থাকবেন গাজী মাজহারুল আনোয়ার। ভার্চুয়াল এই প্রেস কনফারেন্সে অনলাইনে অংশ নিবেন যারা পাঁচটি গানে কন্ঠ দিয়েছেন সেই সম্মানিত সঙ্গীতশিল্পীরা। তারা হলেন দিঠি আনোয়ার, দিলশাদ নাহার কনা, ন্যান্সি, ইমরান। স্টুডিওতে গাজী মাজহারুল আনোয়ারের সঙ্গে সরাসরি উপস্থিত থাকবেন মনির খান। এতে সম্মানীত অতিথি হিসেবে অনলাইনে অংশ নেবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বরেণ্য সঙ্গীতশিল্পী, সুরকার, সঙ্গীত পরিচালক কুমার বিশ্বজিৎ। অনলাইনে আরো অংশ নেবেন দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, টেলিভিশন এবং অনলাইন পোর্টালের সাংবাদিকবৃন্দ।

গাজী মাজহারুল আনোয়ারের লেখা নতুন পাঁচটি গানে কন্ঠ দিয়েছেন মনির খান, দিঠি আনোয়ার, কনা, ন্যান্সি ও ইমরান। মনির খান, দিঠি ও ন্যান্সির গানের সুর সঙ্গীত করেছেন আহমেদ কিসলু। কনা’র গানের সুর সঙ্গীত করেছেন ইমন সাহা। ইমরানের গানের সুর সঙ্গীত করেছেন শফিক তুহিন। নতুন পাঁচটি গান প্রসঙ্গে গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘প্রত্যেকের গান গ্রহণযোগ্য বলেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গানগুলো গ্রহণ করেছে। যারা গানগুলোর সুর সঙ্গীত করেছেন প্রত্যেকেই বেশ চিন্তা ভাবনা করেই সময়ের ভাবনাকে গুরুত্ব দিয়ে সময়োপযোগী গান করে তোলার চেষ্টা করেছেন। প্রত্যেক সঙ্গীত পরিচালক শিল্পীর প্রতি রইলো অনেক দোয়া, ভালোবাসা। আশা করা যায় প্রত্যেকটি গানই শ্রোতাদের মন ছুঁয়ে যাবে। আর আজকের অনুষ্ঠানে সকলের আন্তরিক অংশগ্রহনের জন্য আমি অগ্রীম ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদ জানাচ্ছি আমাদের প্রিয় কুমার বিশ্বজিৎকেও। কারণ তার ব্যস্ততার মধ্যে থেকে আমাদের এই আয়োজনে আন্তরিকভাবেই অংশগ্রহণ করছেন।’

গানের ডালির প্রধান নির্বাহী আমীর খসরু জানান, আজকের ভার্চুয়াল কনফারেন্স এর মধ্য দিয়ে মূলত গানগুলো সম্পর্কে সবাইকে প্রাথমিক জানান দেয়া। শিগগিরই গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণের পর তা আগামী বছরের শুরুতে একে একে প্রকাশ করা হবে। আজকের অনুষ্ঠানের উপস্থাপনা করবেন শান্তা জাহান। গাজী মাজহারুল আনোয়ারের লেখা বিভিন্ন শিল্পীর গানগুলোর শিরোনাম হচ্ছে মনির খানের ‘শতাব্দী ধরে এক নজরে’, দিঠি’র ‘কৃষ্ণ কানাইয়া’, কনার ‘ব্যস্ত শহর’, ন্যান্সির ‘আমার একটাইতো মন্দ স্বভাব’ ও ইমরানের ‘আমি আমাকে নিয়ে করেছি এই অঙ্ক’।

Click to comment

Leave a Reply

More in মিউজিক

To Top