ষাটের দশকের নন্দিত অভিনেত্রী সারাহ বেগম কবরী। তিনি একাধারে প্রযোজক, পরিচালক ও অভিনেত্রী। সরকারি অনুদানে নির্মাণ করছেন এই তুমি সেই তুমি শিরোনামের চলচ্চিত্র। ঢাকাই চলচ্চিত্রের মিষ্টি মেয়ে-খ্যাত কবরীর সঙ্গে জুটি গড়েছেন মঞ্চ নাটকের নন্দিত অভিনেতা ও নাট্যনির্দেশক ড. মোহাম্মদ বারী। সরকারি অনুদানে নির্মিতব্য এই তুমি সেই তুমি চলচ্চিত্রে কবরীর স্বামীর চরিত্রে দেখা যাবে তাকে।

মোহাম্মদ বারী বলেন, ‘থিয়েটার, টেলিভিশন নাটক, সিনেমা- তিনটা তিন রকমের মাধ্যম। মঞ্চ ও নাটকে অনেক কাজ করা হলেও সিনেমায় খুব বেশি কাজ করা হয়নি। নানা কারণেই হয়ে ওঠেনি। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী কবরীর সঙ্গে অভিনয় করাটা দারুণ উপভোগ করছি।

১৪ বছর পর কবরী পরিচালনা করছেন নতুন সিনেমা। এই তুমি সেই তুমিচলচ্চিত্রের শুটিং শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিনে। কিন্তু করোনা ভাইরাসের জন্য সারা দেশ লকডাউন হয়ে পড়ায় থেমে যায় সিনেমাটির দৃশ্য ধারণ। ছয় মাসের বিরতির পর সেপ্টেম্বরের শেষের দিকে সিনেমাটির শুটিং পুনরায় শুরু হয়। এতে অংশ নিয়েছেন কবরী, সালওয়া, মোহাম্মদ বারীসহ অন্যরা।

মোহাম্মদ বারী এর আগে আবু সাইয়িদ পরিচালিত নিরন্তর’, বেলাল আহমেদের ভালোবাসবোই তো’, রূবাইয়াত হোসেনের মেড ইন বাংলাদেশসিনেমায় অভিনয় করেছেন। আর সাম্প্রতিক সময়ে অভিনয় করছেন ফাখরুল আরেফীন খান পরিচালিত গণ্ডিচলচ্চিত্রে অভিনয় করছেন। একাধারে নাট্যকার, অভিনেতা ও নাট্যনির্দেশক হিসেবে খ্যাতি কুড়িয়েছেন তিনি। সাংগঠনিকভাবে বাংলাদেশ পথ নাটক পরিষদের সহসভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি অনুস্বর নাট্যদলের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন। মঞ্চের পাশাপাশি টেলিভিশনের পর্দায়ও নিয়মিত দেখা যায় তাকে।

Previous articleমিথুন-ছোঁয়ার ‘বাদল হাওয়া দিনে’
Next articleআবারও বিয়ে করলেন শ্যামল মাওলা

Leave a Reply