কোভিড-১৯, যার নাম দেওয়া হয়েছে করোনা ভাইরাস। এই ভাইরাসটি ওলাট-পালাট করে দিয়েছে গোটা বিশ্ব। এর থেকে রক্ষা পায়নি বিনোদন দুনিয়াও। করোনা ভাইরাসের সংক্রমণ না কমলেও স্বাভাবিক ভাবে সব কিছু শুরু হয়েছে। চলচ্চিত্র, নাটকের শুটিং পুরোদমে চলছে। ১৬ অক্টোবর হল খোলার সু-বাতাসে ব্যস্ত শুটিং পাড়া। আসছেন নতুন প্রযোজক। তেমনি এক প্রযোজক পেল টিভি নাটক। মোহাম্মদ মাহবুব খান। পেশায় একজন ব্যবসায়ী। বেশ কিছু নাটক প্রযোজনা করার পরিকল্পনা নিয়ে তার আগমন। করোনার দুর্দিনে তিনি প্রযোজনায় এসে অনেকের দুইবেলা রোজগারের সুযোগ করে দিয়েছেন। এরই মধ্যে একটি নাটক প্রযোজনা করেছেন। শিরোনাম ‘তোমাকে দিয়ে কিছু হবে না’।

এম এস মদিনা মেটাল নিবেদিত রাসেল আজম এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন শাহরিয়ার রহমান। সম্প্রতি রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারণ হয়েছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ জামান শাওন, সারিকা সাবা, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), হারুন অর রশিদ, আসমা শিউলী, আল আমিন সবুজ, ইমরান হাসু, ইরান তালুকদার, আকাশ আমীর খান ও লাভলী লিপি। শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

মোহাম্মদ মাহবুব বলেন, ‘ছোটবেলা থেকেই শোবিজের প্রতি অন্যরকম একটা টান রয়েছে। বিশেষ করে নাটকে, বর্তমান আমাদের দেশে অনেক ভালো নাটক নির্মাণ হচ্ছে। তবে একটি বিষয় লক্ষ করেছি যে, বর্তমানে পরিবারিক নাটক গল্প থেকে হারিয়ে যাচ্ছে। আমাদের আশেপাশে অনেক ঘটনা আছে যেগুলো দিয়ে চমৎকার নাটক নির্মাণ করা যায়। আমাদের পরিবারেরই সুখ-দুঃখের অনেক গল্প আছে যা দিয়ে ভালো ভালো নাটক তৈরি হয়। আমার প্রযোজনার নাটকগুলোতে পারিবারিক গল্প ফুটে উঠবে। প্রতিটি নাটকে সমাজে বার্তা দেওয়ার চেষ্টা থাকবে।’

Previous articleসড়ক দুর্ঘটনায় আহত চিত্রপরিচালক রিয়াজুল রিজু
Next articleএই পরিণতি আমরা কখনোই মেনে নেব না: জয়া আহসান

Leave a Reply