দীর্ঘ দিন বন্ধ থাকার পর অবশেষে আগামী ১৫ অক্টোবর থেকে কনটেনমেন্ট জোনের বাইরে দেশের সব রাজ্যের সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্স খুলে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বুধবার এই নির্দেশে বলা হয়েছে মোট আসনের ৫০ শতাংশ আসন নিয়ে খোলা যাবে প্রেক্ষাগৃহ। এই মর্মে এসওপি ইসু করবে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। এই নির্দেশ পৌঁছানো মাত্র কলকাতা ও রাজ্যের সিনেমা হল মালিকরা আশার আলো দেখছেন। তবে ১৫ অক্টোবর না ১৬ অক্টোবর (শুক্রবার) হল খোলা হবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি অনেকে।

এদিকে পাঁচ মাস সাতাশ দিন বন্ধ থাকার পর আগামী ১৬ অক্টোবর স্বাস্থ্যবিধি মেনে খুলছে বাংলাদেশের সিনেমা হল। হল খোলার সংবাদে শুটিং শুরু হয়েছে চারদিকে।। স্বস্তি এসেছে চলচ্চিত্র পাড়ায়। বেশ কয়েক জন দর্শকের সাথে কথা হয় তারা চাচ্ছেন নতুন কিংবা পুরাতন যে ছবিই হোক স্বশরীরে হলে এসে সিনেমা দেখতে। আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘বান্ধব’ চলচ্চিত্রটি। জানা গেছে, অনেকেই নতুন ছবি মুক্তির প্রস্তুতি নিচ্ছে।

২৩ অক্টোবর মুক্তি পাবে অনির্বাণ ভট্টাচার্য ও মিমি চক্রবর্তী অভিনীত ‘ড্রাকুলা স্যর’ কিছুদিন আগেই ‘হইচই’-এ মুক্তি পেয়েছিল ‘ডিটেকটিভ’ ছবিটি, যা এ বার হলে মুক্তির কথা ভাবা হচ্ছে। নির্দেশ পাওয়া মাত্র আরও বেশ কয়েকটি ছবি-মুক্তির ঘোষণা করা হয়েছে। কোয়েল মল্লিকের ‘রক্ত রহস্য’ নুসরাত জাহান-মিমি চক্রবর্তী-যশ দাশগুপ্ত অভিনীত ‘এসওএস কলকাতা’ মুক্তি পাচ্ছে পূজায়। কিছু ছবি রি-রিলিজ় করার পরিকল্পনাও চলছে। প্রযোজনা সংস্থা উইন্ডোজ় ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ দ্বিতীয়বার রিলিজ় করবে। সৃজিত মুখোপাধ্যায়-প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘হিট’ জুটির উপরে ভরসা করে রি-রিলিজ় করতে পারে। ‘জাতিস্মর’ ও।

হল খোলার প্রসঙ্গে নবীনা সিনেমা হলের মালিক নবীন চৌখানি গণমাধ্যমকে বলেন, ‘দর্শকরা কেবল অনলাইনেই টিকিট কাটতে পারবেন। টিকিটের মূল্য আগের মতোই রাখা হবে।’

Previous articleঅভিনয় ও নির্মাণে ব্যস্ত ওবিদ রেহান
Next articleবাবার জন্য দোয়া চাইলেন আফরান নিশো

Leave a Reply