আগামী ১৬ অক্টোবার থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলছে দেশের প্রেক্ষাগৃহ। সিনেমা হল খোলার সিদ্ধান্তে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই এরইমধ্যে নতুন সিনেমা মুক্তির পরিকল্পনা করছেন। আবার অনেক প্রযোজক-পরিচালক এখনই ঝুঁকি নিয়ে সিনেমা মুক্তি দিতে চাচ্ছেন না। তবে চলচ্চিত্রর কথা চিন্তা করে কিছুটা ঝুঁকি নিয়ে ‘বান্ধব’ সিনেমার মুক্তির পরিকল্পনা করছেন প্রযোজক অনুপম কুমার বড়ুয়া। ছবিটি আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সারা দেশে মুক্তি পাবে বলে তিনি নিশ্চিত করেছেন।

বান্ধব-এ প্রথমবার এক সাথে কাজ করলেন চিত্রনায়িকা মৌ খান ও সুমিত সেনগুপ্ত। আরও অভিনয় করেছেন গাজী রাকায়েত, রেবেকা রউফ, জয় রাজ, প্রয়াত সিরাজ হায়দার, আসমা, হাবিব খান, আন্না, শায়লা, উর্মি, আরফান প্রমুখ। অুনপম কথাচিত্রের ব্যানারে নির্মিত ছবিটি ম ম রুবেল’র রচনায় এর কাহিনী লিখেছেন ও পরিচালনা করেছেন সুজন বড়ুয়া। ‘বান্ধব’ ছবিটি গত ২০ মার্চ মুক্তি পাবার কথা ছিল। তবে করোনার কারণে ১৮ মার্চ সারা দেশের সিনেমা হল বন্ধ হয়ে যায়।

প্রযোজক অনুপম কুমার বড়ুয়া বলেন, ‘আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে ‘বান্ধব’ সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। করোনার এ সময়ে ছবি মুক্তি দেওয়া কিছুটা ঝুঁকি হয়ে যায় তারপরও ঝুঁকি নিয়েই মুক্তির পরিকল্পনা করছি। যেহেতু ১৬ তারিখ সিনেমা হল খোলার পরিকল্পনা করেছে সরকার তাই পরবর্তীতে হলের অবস্থা বুঝে আমরা মুক্তির তারিখ জানিয়ে দেব।’

শতভাগ মৌলিক এবং বাস্তব ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘বান্ধব’। ডাস্টবিনের মধ্যে কুড়িয়ে পাওয়া জন্ম পরিচয়হীন একটি মেয়ের শৈশব, কৈশোর, বেড়ে ওঠা থেকে যৌবনে পা ফেলার পর সমাজের পদে পদে যেসব অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় তাকে, ওইসব গল্পই উঠে এসেছে বান্ধব-এ।

Previous articleনায়িকারা মাদকাসক্ত, নায়কেরা কি ধোয়া তুলসি পাতা: মিমি
Next articleপ্রথমবার সিনেমার গানে মিলন

Leave a Reply