‘ব্যস্ত শহর ব্যস্ত মানুষ ব্যস্ত গাড়ির চাকা, দিনের শেষে তবু সবাই সবার মতো একা’ গানটি আরটিভির দর্শকদের প্রায় মুখস্থ হয়ে গেছে। কারণ শুক্র থেকে সোমবার সপ্তাহে চার দিন আরটিভিতে রাত ৯টায় প্রচারিত হচ্ছে দীর্ঘ ধারাবাহিক ‘তোলপাড়’। এই নাটকেরই সূচনা সঙ্গীত এটি। জাকির হোসেন উজ্জ্বলের লেখা ‘তোলপাড়’ নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন আশরাফুজ্জামান বাবু। প্রচেষ্টা এ্যাড মিডিয়া প্রযোজিত ‘তোলপাড়’ নাটকটির শততম পর্ব প্রচারিত হবে আজ (১৯ সেপ্টেম্বর)। তাই এ নাটকের কলাকুশলীসহ নির্বাহী প্রযোজক মোজাফফর হোসেন দিপু এবং নির্মাতা মুসাফির রনি বেশ উচ্ছ্বসিত।

গল্পে দেখা যায়, জয়নাল ঘর জামাই। তার শ্বশুর মারা যাওয়ার আগে তাকে পাওয়ার অব এটনির মাধ্যমে তার সমস্ত সম্পত্তির মালিক করে যান। জয়নাল আরাম আয়েসে জীবন কাটাতে থাকে। শ্বশুরের একটি তিন তলা বাড়িতে থাকে সে। স্ত্রী রোকসানাকে নিয়ে তার সংসার। নিঃসন্তান। সে প্রচন্ড সৌখিন, অলস ও আরামপ্রিয় স্বভাবের। এ কারণেই সংসার চালানোর দায়িত্ব রুকসানা তার হাতে তুলে নিয়েছে। বাড়ির বাজার সদাই থেকে শুরু করে সংসারের যাবতীয় কাজ তাকেই করতে হয়। জয়নালের স্ত্রী রোকসানা লেডিস হোস্টেল চালু করার পর একে একে বিভিন্ন ধরণের মেয়েরা আসতে থাকে।

বিভিন্ন শহরের মেয়েরা বিভিন্ন ভাষা আর বিচিত্র সব আচরণ কোলাহল মুখর করে রাখে রোকসানার হোস্টেল। রোকসানাও খুশি হয়। বাসা ভাড়া দিয়ে যেই টাকা পাওয়া যেত ছাত্রীনিবাস করে তার দ্বিগুন টাকা আসে। নিজেও ব্যস্ত থাকে ওদের নিয়ে। হোস্টেলের এই চরিত্রগুলো বিদায় নেয় আবার নতুন কেউ আসে। আবারও তাদের নিয়ে ঘটতে থাকে নানান রকম ঘটনা। এভাবেই একের পর এক নানান ঘটনার মধ্য দিয়ে তোলপাড়ের গল্প এগিয়ে যেতে থাকে।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ডাঃ এজাজ, শামীমা নাজনীন, ফারুক আহমেদ, সাজু খাদেম, অপর্ণা ঘোষ, নিলয় আলমগীর, মৌসুমী হামিদ, শারমীন জোহা শশী, রাশেদ মামুন অপু, ফারজানা ছবি, নাবিলা ইসলাম, সালহা খানম নাদিয়া, নুশরাত জাহান পাপিয়া, ইমু শিকদার, রাইজা রশিদ, হোসাইন নিরব, নুর এ আলম নয়ন, মিলন ভট্টাচার্য্য, দুখু সুমন, অনুভব মাহাবুব, মাসুদ আহমেদ, শাওন আহমেদ, রাজু আহসানসহ আরও অনেকে।

Previous articleমনোজ-প্রভার ‘টেডি বিয়ার’
Next articleসংস্কৃতি-প্রেমী মাহবুব আমিন মিঠু

Leave a Reply