জনপ্রিয় সংঙ্গীতশিল্পী শাফিন আহমেদ গান নিয়ে সারা বছরই বেশ ভালো সময় কাটান। করোনার এ সময়েও নতুন গান তৈরি নিয়ে ব্যস্ত রয়েছেন। গত মাসে ‘শুরু থেকে শুরু’ শিরোনামে একটি নতুন গান প্রকাশ হয় তার।

এরপর নতুন আরও দুটি গান প্রকাশের উদ্যোগ নিয়েছেন এ সঙ্গীতশিল্পী। গান দুটির সব কাজও শেষ করেছেন। এরই মধ্যে ‘অসমাপ্ত’ শিরোনামের একটি গানের কথা লিখেছেন সাইফুল্লাহ মাহমুদ দুলাল। এর সুর করেছেন শিল্পী নিজেই। অন্যটির শিরোনাম ‘কে তুমি’। এ গানের গীতিকার হলেন আমিনুল ইসলাম। যথারীতি এ গানের সুরকারও শাফিন আহমেদ।

গান দুটি প্রসঙ্গে তিনি বলেন, ‘চলতি মাসেই নতুন গান দুটি প্রকাশ হবে। সেভাবেই প্রস্তুতি চলছে। যেহেতু গানকে পেশা হিসেবে নিয়েছি তাই গানের কাজ করে যাচ্ছি নিয়মিত। শ্রোতারাও উৎসাহিত করছেন নতুন গান তৈরির জন্য। মহামারীর এ সময়েও শ্রোতারা গান শুনছেন, যা ইতিবাচক একটি বিষয়।’

আগে থেকেই ‘ডাবল বেইজ প্রোডাকশনস’ নামের তার একটি অডিও প্রযোজনা সংস্থা আছে। সম্প্রতি ‘ক্যান্ডি রেকর্ডিং স্টুডিও’ নামের একটি প্রফেশনাল রেকর্ডিং স্টুডিও খুলেছেন এ সঙ্গীতশিল্পী। গানের বাইরেও সামাজিক কাজ করছেন তিনি।

করোনা ভাইরাসের কারণে স্টেজ অনুষ্ঠানসহ সঙ্গীতাঙ্গনের কাজ অনেকটাই কমে গেছে। এ কারণে কর্মহীন হয়ে পড়েছেন যন্ত্রশিল্পীদের বড় একটি অংশ। চরম অর্থকষ্টে আছেন তারা। তাদের এ বিপদের সময় পাশে দাঁড়িয়েছেন শাফিন আহমেদ।

Previous articleব্যাংকার থেকে বুলবুল আহমেদের নায়ক হয়ে ওঠার গল্প
Next articleহরর ছবিতে শ্রদ্ধা কাপুর

Leave a Reply