এক সময় গর্ব করে বলতেন অডিও ইন্ডাস্ট্রি তার নেতৃত্বে চলে। আর এখন তিনি নিজেই পরিত্যক্ত। অভিমান নিয়ে নিজের ফেইসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে বিএনপি ঘরানার গায়ক আসিফ আকবর লিখেছেন- ‘একের পর এক মামলায় হাজিরা দিতে হবে। এসব মামলার কি মানে জানি না। রাগ উঠে গেলে হয়তো জেলেই চলে যাবো। গীতিকার সুরকার কন্ঠশিল্পী সংগঠন আপনারা ভাল থাকুন। লাভ খুঁজুন যেভাবে সুবিধা হয়। আমি এক ফোটা শিশিরের মত, মিলিয়ে যাবো। হারাবো না। কোর্ট আমার নিয়তি, জেল আমার জায়গা। আপনারা ভাল থাকুন। অপমানিত হওয়া এই দেশে খুব সহজ, সম্মানিত হওয়ার চেষ্টা অবান্তর….ভালবাসা অবিরাম…

কুমিল্লার ছেলে আসিফ আকবর সঙ্গীতাঙ্গনে জনপ্রিয়তা অর্জন করেন ইথুন বাবুর কথা ও সুরে ‘ও প্রিয়া তুমি কোথায়’ গানের অ্যালবামের মাধ্যমে। একটি অডিও প্রযোজনা কোম্পানী তার গানের ক্যাসেট বিক্রি করে কোটি কোটি টাকা কমিয়েছে। কিন্তু পরবর্তীতে আসিফ ওই কোম্পানীর সাথে বিতন্ডা করে বসুধা হাউজিং এর সাথে মিলে বসুধা মিউজিক নামের একটা প্রযোজনা প্রতিষ্ঠান গড়েন। বেশি দিন টিকেনি ওই কোম্পানী। ক্রমশ আসিফের জনপ্রিয়তায় ভাটা পড়লে তিনি মাঝেমাঝে চলচ্চিত্রের গানের পাশাপাশি বিভিন্ন অডিও কোম্পানীর গান করে টিকে আছেন। আর রাজনীতিতে তিনি এখনও পুরোপুরি ফ্লপ। তার দল বিএনপি ২০১৪ পরবর্তী সময়ে সন্ত্রাসের রাজনীতি করে এখন বিলুপ্তির পথে। ওই দলের প্রধান দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত। ওপর নেতা তারেক রহমান সাজা মাথায় নিয়েই ব্রিটেনে পলাতক আছেন।

কেনো আসিফ আকবরের বিরুদ্ধে একের পর এক মামলা হচ্ছে এসব তিনি তার স্ট্যাটাসে উল্লেখ করেন নি। যদিও ধারণা করা গেছে তার এই মন্দ সময়ে সঙ্গীত সংশ্লিষ্ট কোনো সংগঠন পাশে দাঁড়ায়নি।

Previous articleঅভিনেতা সাদেক বাচ্চু আর নেই
Next articleমাহবুব আহমেদ থেকে সাদেক বাচ্চু হয়ে ওঠার গল্প

Leave a Reply