অভিনেতা হিসেবেই বেশি জনপ্রিয় জাহিদ হাসান। তবে মাঝে মধ্যে নাটক পরিচালনা করেন তিনি। তার পরিচালনায় ‘হুলস্থুল টিভি’ নামের একটি দীর্ঘ ধারাবাহিক নাটক প্রচারের অপেক্ষায় আছে। এটি প্রচার হওয়ার আগে বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় একটি দীর্ঘ ধারাবাহিক নাটক পরিচালনা শুরু করছেন তিনি।

‘পিছুটান’ নামের সেই নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল। ১ অক্টোবর থেকে এর শুটিং শুরু হবে বলে জানিয়েছেন জাহিদ হাসান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অভিনয় ক্যারিয়ার শুরুই হয়েছিল বিটিভির নাটকের মাধ্যমে। এ চ্যানেলে অসংখ্য কাজের স্মৃতি আছে। তবে স্যাটেলাইট টিভি চ্যানেল চালু হওয়ার পর বিটিভিতে কম কাজ করছি। অভিনয় মাঝে মধ্যে করলেও এ চ্যানেলের জন্য এই প্রথম নাটক পরিচালনা করছি। বিষয়টি আমার জন্য অনেক সম্মানের। চেষ্টা করছি ভালোভাবে এবং পরিকল্পনা মতো কাজটি সম্পন্ন করার। কারণ এটি দীর্ঘ ধারাবাহিক নাটক। দর্শকের প্রত্যাশা থাকবে বেশি। সব মিলিয়ে একটি টিম ওয়ার্কের মধ্য দিয়ে নাটকের কাজ করার পরিকল্পনা করছি।’

নাটকের একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করবেন জাহিদ হাসান। মূলত পারিবারিক গল্প নিয়ে এটি নির্মিত হচ্ছে। নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করবেন দিলারা জামান, আলী রাজ, মিলি হোসেন, তারিন, তানভীন সুইটি, ডা. এজাজ, ফারুক আহমেদ, আরফান আহমেদ, সাজু খাদেম, নাবিলা ইসলাম, তারিক স্বপন প্রমুখ। অন্যদিকে গত কোরবানির ঈদের পর অভিনয়ে ফিরলেও অল্প কয়েকটি নাটকে অভিনয় করেছেন তিনি। মূলত নাটকটি পরিচালনার প্রস্তুতির জন্যই অভিনয়ে কম সময় দিচ্ছেন এ জনপ্রিয় অভিনেতা।

Previous articleধারাবাহিক নাটকে শাহনূর
Next articleআমান-ঊর্মিলা’র ‘পরিণতি’

Leave a Reply