শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
Uncategorized

সব কিছুর একমাত্র সমাধান বাজেট: তমাল

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

রঞ্জু সরকার: ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেতা তমাল মাহবুব। চরিত্রের ভিতরে এমনভাবে প্রবেশ করেন যে, পাঠক ভুলেই যায় যে এটা তার অভিনয়। অভিনয়ের জাদু দিয়ে এরইমধ্যে আলাদা একটা অবস্থান করেছেন। শোবিজের শুরুটা ২০০৭ সালে নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকীর ধারাবাহিক ৪২০ নাটক দিয়ে। তখন থেকেই একটু একটু করে এগিয়ে চলেছেন এই অভিনেতা। তমাল অভিনয়কে ভালবাসেন, অভিনয়কে ঘিরেই তার সকল ধ্যান জ্ঞান।

সম্প্রতি এ অভিনেতা কাজ করেছেন ‘সোলমেট’ ওয়েব ফিল্মে। তরুণ নির্মাতা বাপ্পি খান পরিচালিত এ ওয়েব সিরিজে আরও রয়েছেন বিপাশা কবির, সাঞ্জু জন, তাসকিন, শিমুল খান, সোহাগ বিশ্বাস সহ আরও অনেকে। গল্পটা সাঞ্জু জন ও তাসকিন কে ঘিরেই। এখানে কে ভিলেন আর কে হিরো বোঝা মুশকিল। তাসকিন অনেক বড় ব্যবসায়ী আমি তার ব্যবসার ম্যানেজার। সব কাজে তাকে প্রশ্ন করি। -বললেন তমাল।

বর্তমান ওয়েব সিরিজ নিয়ে তুমুল সমালোচনা। ‘সোলমেট’ কেমন? বর্তমান সময়ের ওয়েব সিরিজ থেকে একেবারে ব্যতিক্রম ওয়েব সিরিজ এটি। যখন ঝর উঠে তখন কিন্তু অনেক কিছুই উরে, হালকা জিনিসগুলো বাতাসে উরে যায় আর ভারী জিনিসটা থেকে যায়। শেষ পর্যন্ত ভারী জিনিসটাই থেকে যাবে। আর এসব জিনিস নিয়ে মানুষ আলোচনা সমলোচনা করবেই। আমার মনে হয় এসব আলোচনা মানুষ বেশি দিন করবে না। মানে নজর দিতে হবে। দিন শেষে মানুষ কাজ ও মানে বিশ্বাসী। এ ওয়েব সিরিজে বিতর্কিত কিছু নেই।

নাটকের ব্যস্ততা নিয়ে তমাল বলেন, অভিনয়ের পাশাপাশি নাটক লিখছি ও মাঝেমাঝে নির্মাণ করছি। তবে নির্মাণের পরিমাণ আর বৃদ্ধি করছি। নির্মাণেই ব্যস্ত হতে চাই। এরইমধ্যে কয়েকটি সিরিয়াল নাটকে অভিনয় করেছি। আর কয়েকটি বিজ্ঞাপনের কথা চলছে। পরিচালনায় নিয়মিত হবো। চলতি বছরের শেষের দিকে নির্মাণে নিয়মিত পাওয়া যাবে। পেশাদার নির্মাতা হিসেবে কাজের প্রস্তুতি নিচ্ছি।

বাজেট স্বল্পতার অভিযোগ। কি বলবেন? বর্তমানে আমাদের নাটকে বাজেট স্বল্পতা রয়েছে। পছন্দ মতো কাজ করছি না। যার কারণে লেখকও স্বাধীন ভাবে লিখতে পারছে না। গল্পে অনেক কিছু প্রয়োজন হলেও আমরা দেখাতে পারছি না। বাজেটের কারণে ক্রমশ নাটকের মান নষ্ট হচ্ছে। যার ফলে দুই দিনের কাজ এক দিনে শেষ করতে হচ্ছে। সব কিছুর একমাত্র সমাধান বাজেট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ