ছবি: এম এ এইচ সাগর

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় খল-অভিনেতা কমল পটোকার। এ অভিনেতা ১৯৮০ সালে চলচ্চিত্রে পা রাখেন। এ পর্যন্ত এক হাজারেরও বেশি সিনেমায় কাজ করেছেন। আশির দশক থেকে শুরু করে এখনও দাপটের সাথে অভিনয় করছেন তিনি। চলচ্চিত্রর পাশাপাশি দেখা গেছে বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে। বর্তমানে ব্যস্ত আছেন শাহীন সুমন পরিচালিত ‘মাফিয়া’ ওয়েব সিরিজের শুটিং নিয়ে। এরইমধ্যে শেষ করেছেন শাপলা মিডিয়া প্রযোজিক ‘কমান্ডে’ ও ‘বিক্ষোভ’ সিনেমার শুটিং।

কমল জমজমাটকে বলেন, আন্ডারওয়ার্ল্ডের গল্পে নিয়ে ‘মাফিয়া’ ওয়েব সিরিজটি। শাহীন সুমন ভাই আমাকে যেসব চরিত্রগুলো দেয় আমার খুব পছন্দ হয়। চরিত্রে আলাদা একটা ধুম থাকে। এই চরিত্রর মধ্যে আমার নাম নাকাবিল্লাহ। নাকাইয়া কথা বলি। মানে আমি নাক দিয়ে কথা বলি। খুব মজার একটা চরিত্র।

বিএফডিসির বর্তমান অস্থিরতার কথা উল্লেখ করে এ অভিনেতা বলেন, যেসব বিষয়ে অস্থিরতা এগুলোর অবসান হওয়া দরকার। যোগ করে বিরক্ত কন্ঠে বলেন, এ গুলো নিয়ে বলতে চাই না কারণ, আমরা তো আর নেতা না ভাই। এগুলো হচ্ছে বড় বড় নেতাদের কাজ। যে দিক থেকেই কাজ আসুক আমরা শিল্পীরা সব জায়গাই কাজ করছি। কোন বাধা বিপত্তি নাই। বয়কট নিয়ে কিছু বলতে চাই না কারণ আমি এর আগে রানিং নির্বাচিত ছিলাম আমাকে দুই বছরের জন্য বাদ দিয়েছিল। তবে এটি বড়দের কারণেই টিকে নাই। তাদের মন চাইছে আমাকে বাদ দিয়েছে। পরে আবার তারা নিজেরাই ডেকে সদস্য পদ ঠিক করে দিয়েছে। আমি কিন্তু কোন সাংবাদিক বা কারো কাছে এই বিষয়গুলো নিয়ে কোন কথা বলিনি।

কমল অভিনীত মুক্তির অপেক্ষায় আছে নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’ ও বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ সিনেমা। কমল মনে করেন সকল হতাশা কাঁটিয়ে ফের চলচ্চিত্রর সুদিন ফিরবে।

Previous articleআফগানিস্তানের প্রথম নারী পরিচালক গুলিবিদ্ধ
Next articleবন্ধ সিনেমা হল পুনরায় চালু করতে আর্থিক সহায়তা দেয়া হবে: প্রধানমন্ত্রী

Leave a Reply