শিরোনামটি দেখে হয়তো অনেকের চোখ কপালে। দুই বউক নিয়ে বেশ বিপাকেই আছেন অভিনেতা আ খ ম হাসান। হ্যাঁ আছেন বেশ বিপদে তবে তা বাস্তবে নয়। ‘ভ্যাজাইল্লা গ্রাম’ শিরোনামের নাটকে এমনটাই দেখা যাবে। সম্প্রতি ঢাকার কালিগঞ্জের হাসনা হেনা শুটিং স্পটে শুটিং চলছে আলোচিত ও দর্শকপ্রিয় মেগা ধারাবাহিক নাটক ‘ভ্যাজাইল্লা গ্রাম’র তৃতীয় লটের। ধারাবাহিকটি রচনা করেছেন এন ডি আকাশ এবং পরিচালনা করছেন সোহেল তালুকদার।

গত ৭ জুলাই থেকে একুশে টেলিভিশনে শুরু হয়েছে এই মেগা ধারাবাহিক নাটক ‘ভ্যাজাইল্লা গ্রাম’। প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার রাত ৮.৩০ টায় একুশে টেলিভিশনে। টেলিভিশনে প্রচারের পরেই পর্বগুলো চুক্তি অনুযায়ী আপলোড করছে ইউটিউব চ্যানেল সাউন্ডটেক তাদের চ্যানেলে। সেখানে সকল ধারাবাহিক নাটকের অতীত ইতিহাস ভেঙে জনপ্রিয়তার দিক দিয়ে নতুন রেকর্ড গড়েছে এই ধারাবাহিক নাটকটি। প্রথম পর্ব আপলোড দেয়ার কয়েক দিনের মধ্যেই এর ভিউয়ার্স সংখ্যা প্রায় দুই মিলিয়ননের কাছাকাছি। ধারাবাহিকটির পরবর্তী পর্বগুলো ইতোমধ্যে দর্শকদের কাছে আরো অধিক প্রশংসা ও জনপ্রিয়তার জোয়ারে ভাসছে।

এ প্রসঙ্গে নাটকটির নির্মাতা সোহেল তালুকদার জানান, বিষয়টি তার এবং পুরো টিমের জন্যে অধিক আনন্দের। মূলত ভ্যাজাইল্লা গ্রাম ধারাবাহিকের সকল শিল্পী, কলাকুশলী এবং পুরো টিমের অক্লান্ত পরিশ্রম, নিষ্ঠা ও ভালো কিছু করার মানসিকতাই এই সাফল্য বয়ে এনেছে বলে মনে করেন পরিচালক এবং তিনি মনে করেন এত অল্পসময়েই ধারাবাহিকটি জনপ্রিয় হওয়ার কৃতিত্ব তার পুরো টিমের।

নাটকটি বিভিন্ন সময়ে বিভিন্ন অঞ্চল থেকে এসে স্থায়ীভাবে বসবাসরত একটি গ্রামের মানুষদের সুখ-দুঃখ, হাসি-কান্না, আনন্দ-বেদনার প্রতিচ্ছবি। মানুষের বিচিত্র জীবনদর্শন, পারস্পরিক দ্বন্দ, ঘাত-প্রতিঘাত, প্রেম ভালোবাসা এবং জীবন বোধের সুক্ষাতি-সুক্ষ আবেগ অনুভুতিকে উপজীব্য করে গড়ে উঠেছে ভ্যাজাইল্লা গ্রাম ধারাবাহিক নাটকের কাহিনী।

ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আ খ ম হাসান, এ্যানি খান, হোমায়রা হিমু, মাহমুদুল ইসলাম মিঠু, মুনিরা মিঠু, ওবিদ রেহান, রাশেদ মামুন অপু, জামিল হোসেন, আল সামাদ রুবেল, তারিক স্বপন, নূর এ আলম নয়ন, শফিক খান দিলু, শেলী আহসান, বিনয় ভদ্র, ফারজানা রিক্তা, মাসুদ রানা মিঠু, সোহান খান, মেঘা শ্রতি, হান্নান শেলী, শামীম আহমেদ, সুবর্ণা মজুমদার, সুজাত শিমুল, সুবর্ণা কবির, নীলা ইসলাম, মানতাশা মিম সহ আরো অনেকে।

Previous articleছোটপর্দার বড় তারকা
Next articleচার পর্বের ধারাবাহিক ‘বাজিগর’

Leave a Reply