মডেল-অভিনেত্রী সারিকা ও অভিনেতা শাওন জুটি হয়ে সম্প্রতি একটি একক নাটকে অভিনয় করেছেন। শিরোনাম ‘হৃদয়ে কোলাহল’। অয়ন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এসকে শুভ ও শফিকুল ইসলাম নাট্য। অন ফেস কমিউনিকেশন প্রযোজিত নাটকটিতে সারিকা শাওন ছাড়াও আরও অভিনয় করেছেন শিশির আহমেদ, শিখা মৌ, বৃষ্টি রহমান প্রমুখ।

গল্পে দেখা যাবে, অলিক একের পর এক চাকরি পরিবর্তন করে। তার চাকরি পরিবর্তন করা এক রকম নেশা হয়ে গেছে। কারণ সে চাকরিতে নিজেকে মানিয়ে নিতে পারছে না। অফিসে কোন দুর্নীতি বা অসংগতি অলিকের পছন্দ নয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অধ্যারনত রিনি, অলিকের এমন হুটহাট ডিসিশন মেনে নিতে পারে না। এ নিয়ে রিনি ও অলিকের মধ্য ঝগড়া লেগেই থাকে। রিনি বিশ্বাস করে ইমোশন ট্রান্সফরমেশনের সবচেয়ে ভাইটাল ক্রিয়েশন হচ্ছে ঝগড়া। তবে এর মধ্যে একটা কিন্তু আছে; এই ট্রান্সফরমেশনকে বেশি লেনদি করা যাবে না। এই বিশ্বাস থেকেই তাদের সম্পর্কটার একটা গভীরতা রয়েছে। অলিক ও রিনি এক জায়গায় অনড়; আর তা হচ্ছে একে অপরের প্রতি বিশ্বাস ও ফিলিংস। কারণ প্রেম-ভালবাসার জোরই হচ্ছে বিশ্বাস। আর ফিলিংসের জোর হচ্ছে আত্নবিশ্বাস। এই বিশ্বাস আর আত্নবিশ্বাস মিলে সৃষ্টি করে যে হৃদয়ে কোলাহল তাকেই বলে প্রেম, ভালবাসা। আদি কবি সাহিত্যিকেরা এই বিষয়ের উপর বিস্তর গবেষণা করে লিখে পরবর্তীতে হাল ছেড়ে দিয়েছেন। আর বর্তমান কবি সাহিত্যিকেরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন এরাও হাল ছেড়ে দিবেন বলে রিনির বিশ্বাস। তবে অলিক বিশ্বাস করে ‘এ রোজ ক্যান সলভ্ অল প্রবলেমস্’। এমনই ভালবাসা আর ফিলিংসের গল্প নিয়ে রচিত হয়েছে নাটক ‘হৃদয়ে কোলাহল’।

পরিচালক শফিকুল ইসলাম নাট্য জানান, ভিন্ন রকম প্রেমের গল্প নিয়ে নাটকটি। আশা করছি দর্শক পছন্দ করবে। খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টিভিতে প্রচার হবে।

Previous articleডিজিটাল মাধ্যমের জন্য আলো দেখছি না: মিলন
Next articleকরোনায় আক্রান্ত নির্মাতা ছটকু আহমেদ

Leave a Reply