সাত বছর (২০১৩ সালে) আগে একটি বেসরকারি রেডিওতে ‘ক্যাম্পাস’ শিরোনামের প্রোগ্রাম দিয়ে যাত্রা শুরু করেছিলেন এ সময়ের আরজে ডিএস অরেণ্য। তারপর একে একে বেশ কয়েকটি প্রোগ্রাম উপস্থাপনার মাধ্যমে শ্রোতাদের মন জয় করেন তরুণ এই আরজে।

২০২০ সালে ঠিক তেমনি ইউনিক একটি কনসেপ্ট নিয়ে সিটি এফএমে ‘নো ডিভোর্স’ শিরোনামে প্রোগ্রাম শুরু করেছেন অরণ্য। প্রোগ্রামটির প্রতিপাদ্য বিষয় প্রতিটি সংসার হোক সুখের। প্রতিটি সন্তান বেড়ে উঠুক তার বাবা-মার আদর ভালোবাসা আর শাসনে।

বিয়ের পর সংসার জীবনে নানা ধরনের গল্প থাকে। যেখানে থাকে আশা-ভালোবাসা-হতাশা বা নিরাশার গল্প। কখনও কখনও সেই গল্পের মোড় ‘ডিভোর্স’এর পর্যায়ে চলে আসে। এমন চরম পরিস্থিতিতে সব অভিযোগ ভুলে দুজন মানুষ আবারও বাঁচার স্বপ্ন নিয়ে এক হয়। এই গল্পগুলো নিয়েই সাজানো হয়েছে ‘নো ডিভোর্স’। প্রতি শুক্রবার রাত ৯টায় সিটি এফএমে প্রোগ্রামটি প্রচারিত হয়। জুনের ১৯ তারিখ থেকে শুরু হয়ে প্রোগ্রামটি ইতোমধ্যে ৭ম পর্ব শেষ করেছে।

‘নো ডিভোর্স’ নিয়ে আরজে অরণ্য বলেন, ‘রেডিওতে ক্যারিয়ার শুরুর প্রথম থেকেই ভাবতাম এমন একটি শো করবো যেখানে, একজন স্বামী-স্ত্রী তার সংসার জীবনের অভিজ্ঞতা, নানা বাধা-বিপত্তি পেরিয়ে একসাথে আছে সেই গল্প করবে। একটু সময় লাগলেও হয়তো তেমন একটি শো উপহার দিতে পারছি আমার শ্রোতাদেরকে।’

তিনি আরও বলেন, ‘আমি চাই কোনো সন্তান যেন তার বাবা মায়ের আদর-যত্ন ছাড়া বেড়ে না ওঠে। আমি চাই প্রতিটি সংসার হোক সুখের। একজন স্বামী তার স্ত্রী আর একজন স্ত্রী তার স্বামীকে ভালবাসা দিয়ে বেঁচে থাকুক। ‘নো ডিভোর্স’ এর মাধ্যমে যদি একটি পরিবারকে আমি অবিচ্ছিন্ন রাখতে পারি সেটাই হবে আমার প্রাপ্তি। প্রোগ্রামটিকে আমি রাষ্ট্রীয় স্বীকৃতি পাবার উপযুক্ত করে গড়ে তুলতে চাই।

আরজে ডিএস অরণ্য বর্তমানে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান আকিজ গ্রুপের আকিজ সিরামিকে কর্মরত আছেন। কর্পোরেট সেক্টরেও তিনি সফলতার সাথে কাজ করে যাচ্ছেন।

Previous articleশিল্প অঙ্গনেই বাকি জীবনটা কাটাতে চাই: নিথর মাহবুব
Next articleডিজিটাল মাধ্যমের জন্য আলো দেখছি না: মিলন

Leave a Reply