আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী। এই মাসে স্বপরিবারে হত্যা করা হয় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। প্রতিবছরই এ দিবসটি পালিত হয়। এ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বিভিন্ন কর্মশালার আয়োজন করা হয়। নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি।

বিএফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএফডিসি কর্তৃপক্ষ, প্রযোজক পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠন। সকাল ১১টার দিকে এফডিসির জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে শোকসভার আয়োজন করা হয়। এতে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ উপস্থিত ছিলেন। এছাড়া প্রযোজক সমিতি, পরিচালক সমিতি ও শিল্পী সমিতির নেতারা উপস্থিত ছিলেন। এর পরে ডিজিটাল কালার ল্যাবের সামনে শোকসভা করে চলচ্চিত্রের ১৮ সংগঠন।

এদিকে শিল্পী সমিতির উদ্যোগে মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। এতে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, নায়ক রুবেল, আলেকজান্ডার বো, মারুফ আকিব’সহ শিল্পী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া সব সংগঠনের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

Previous articleপরিস্থিতি স্বাভাবিক না হলে শুটিংয়ে ফিরছি না: তিশা
Next articleবঙ্গবন্ধুকে নিয়ে কাহিনিচিত্র ‘আমাদের খোকা’

Leave a Reply