জমজমাট প্রতিবেদক: বাংলা আধুনিক গানের সুরের আকাশে ধ্রুবতারার মতো উজ্জ্বল এক নাম আলাউদ্দিন আলী। গুণী এই সুর স্রষ্টা বহু স্মরণীয় গানের সুরকার। বাংলা সংগীতের গুণী এ মানুষটি রোববার বিকেল ৫টা ৫০ মিনিটে মারা যান। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংগীত-চলচ্চিত্রসহ বাংলাদেশের শোবিজে।

আজ দুপুর ২টা ৩০ মিনিটে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয় চলচ্চিত্রের আঁতুরঘর এফডিসিতে। এ সময় এফডিসির বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, প্রযোজক-পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র সহকারী পরিচালক সমিতি, গীতকবি সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর এফডিসিতে আলাউদ্দিন আলীর জানাজা হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, জাকির হোসেন রাজু, শাহীন সুমন, অপূর্ব রানা, শাহ মোহাম্মদ সংগ্রাম, এস এ হক অলিক, শাহ আলম কিরণ, অভিনেতা ওমর সানী, প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, আলিম উল্যাহ খোকন, মোহাম্মদ ইকবাল, সংগীতশিল্পী পার্থ বড়ুয়া, কবির বকুল, এস আই টুটুল, শফিক তুহিন, শওকাত আলী ইমন, চিত্রনায়ক মেহেদেী, মারুফ আকিব, জয় চৌধুরীসহ অনেকে।

এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে শিল্পীর ঘনিষ্ঠজন ও সংগীতের কিছু মানুষের উপস্থিতিতে সমাহিত করা হয় তাকে। এর আগে খিলগাঁওয়ের তালতলা মসজিদে আলাউদ্দিন আলীর জানাজা হয়।

Previous articleসুশান্ত-রিয়ার হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস!
Next articleনির্মাতা জীবনের একুশ বছরে গোলাম সোহরাব দোদুল

Leave a Reply