ছবি: এম এ এইচ সাগর

জমজমাট প্রতিবেদক: নব্বই দশকের নন্দিত অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা অভিনয়ে এরইমধ্যে দুই দশক অতিক্রম করেছেন। নানামাত্রিক সাবলীল অভিনয়শৈলী দিয়ে এরইমধ্যে শোবিজে শক্ত একটা অবস্থান করে নিয়েছেন। ঈদের সাধারণ ছুটি কাটিয়ে অভিনয়ে ফিরলেন তিনি। এরইমধ্যে শেষ করেছেন শোক দিবসের জন্য নির্মিত ‘সেকান্দার আলীর চেক’ শিরোনামের একটি খন্ড নাটকের। সম্প্রতি ফরিদুপুরের বিভিন্ন লোকশনে শুটিং শেষ করেছেন। নাটকটি পরিচালনা করেছেন সাইফুল ইসলাম রানা।

নাটকটি প্রসঙ্গে ছন্দা বলেন, ১৫ আগষ্ট আমাদের একটি কালো অধ্যায়। এই দিনটিকে কেন্দ্র করেই এই নাটকের গল্প। এতে আমার চরিত্রের নাম নাজিরা। বয়সে সে বৃদ্ধ। একইসঙ্গে পাঁচ ছেলে-মেয়ের মা। এমন চরিত্র এর আগে কখনো করিনি। ঈদের দুই দিন পরেই নাটকটির শুটিং করেছি।

করোনা ভাইরাসের কারণে ঈদে মাত্র তিনটি নাটকে অভিনয় করেছেন তিনি। এদিকে নির্মাণে আসছেন ছন্দা। ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত শোক দিবসের জন্য ‘জোছনা’ শিরোনামের একটি টেলিভিশন কাহিনীচিত্র নির্মাণ করবেন তিনি। নাটকটি পরিচালনার পাশাপাশি নাম ভূমিকায়ও অভিনয় করবেন তিনি। শোয়েব চৌধুরীর গল্পে চিত্রনাট্য ও সংলাপ করেছেন ফেরারী ফরহাদ। এ নাটকটির মধ্যে দিয়েই প্রথমবার নির্মাতার খাতায় নাম লেখাতে যাচ্ছেন এ অভিনেত্রী।

Previous articleসচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সিগারেট’
Next articleস্বপ্নের পথে নিরন্তর ছুটে চলা

Leave a Reply