জমজমাট প্রতিবেদক: উন্নত দেশে সিঙ্গেল মাদার শব্দটি বেশ পরিচিত। সেই তুলনায় আমাদের দেশে সেভাবে পরিচিত পায়নি। এই পরিচয়টি আমাদের সমাজে নারীর জন্য কিছুটা তিক্ততার অভিজ্ঞতাও বটে। পুরুষতান্ত্রিক সমাজে বাবাবিহীন সমাজে সন্তান বড় করা চারটিখানি কথা নয়। তারপরও আমাদের দেশের কয়েক জন শোবিজ তারকা সংগ্রাম করে যাচ্ছেন। তার মত্যে অন্যতম চিত্র-নায়িকা অপু বিশ্বাস। করোনাকালে কেমন আছেন অসংখ্য ব্যবসা সফল ছবির চিত্রনায়িকা ঢালিউড কুইন অপু? জানতে চাইলে জমজমাটকে অপু বিশ্বাস বলেন, ‘প্রতিদিন ঘুম থেকে উঠে নাশতা করি। গৃহস্থালির কাজ করি। বই পড়ি, সিনেমা দেখি। ঘরের কাজের মধ্যে দিয়ে শারীরিক ব্যায়মও হয়ে যাচ্ছে। ঘরবন্দি হয়ে ছেলেকে নিয়ে অনেক ভালো সময় কাঁটছে। কখনো জয়কে সকাল থেকে রাত পর্যন্ত সময় দেওয়ার সময় পাইনি। এখন যেহেতু সময় পেয়েছি জয়কে নিয়ে বেশ ভালো সময় কাঁটছে। জয় আমাকে কাছে পেয়ে অনেক খুশি।’

মুক্ত বিহঙ্গের মতোই একমাত্র সন্তান জয়কে নিয়ে সময় কাটছে এ অভিনেত্রীর। তার ভাষায় আমিই জয়ের মা, আমিই বাবা। বিশ্বজুড়ে করোনার সংক্রমণ। কিন্তু করোনার দুর্দিনে জয়ে খবর নেয়নি তার জন্মদাতা পিতা অভিনেতা শাকিব খান। বাবা দিবসেও জানতে চাইনি সন্তানের খবর। এমন কি দীর্ঘ দিন ধরে দিচ্ছেন না খরচ।

উল্লেখ্য, অপু বিশ্বাসের পুরো নাম অবন্তী বিশ্বাস অপু। ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রের মাধ্যমে যাত্রা শুরু করেন। এ পর্যন্ত অভিনয় করেছেন ৭০টিরও বেশি ছবিতে। ২০০৫ সালে এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান অপু বিশ্বাস। এ ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে তুমুল জনপ্রিয় হন। তারপর প্রেম-বিয়ে-সন্তান। তাঁদের সন্তান আব্রাম খান জয় রাজধানীর বারিধারার আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলে প্লে-গ্রুপে পড়ছে। অবশ্য শাকিব খানের সঙ্গে এ অভিনেত্রীর বিচ্ছেদ হয়ে গেছে।

কলকাতায় ‘শটকার্ট’ শিরোনামে একটি সিনেমায় অভিনয় করছেন অপু বিশ্বাস। এরইমধ্যে শুটিং শেষ হয়েছে। সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। দেশে অপু অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিব খান ও অপু বিশ্বাসের বিয়ে হয়। বিয়ের ব্যাপারটি কঠোর গোপনীয়তার মধ্যে রাখেন। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় তাদের সন্তান আব্রাম খান জয়ের। ২০১৭ সালে অপু একটি বেসরকারি টেলিভিশনে সন্তান নিয়ে প্রকাশ্যে আসেন।

Previous article১৩ বছর পর ফের নোভা-আমান
Next articleচলচ্চিত্রে কাজ করার অপেক্ষায় রুহী

Leave a Reply