জমজমাট প্রতিবেদক: মৌসুমী মৌ একজন থিয়েটার কর্মী এবং সঙ্গীত শিল্পী। কাজ করছেন প্রাঙ্গনেমোর থিয়েটারে। টিভির পর্দাতেও অভিনয় করছেন নিয়মিত। জীবনে অনেক স্টেজে গান করার অভিজ্ঞতা থাকলেও এবার ঈদে প্রকাশ পেল তার প্রথম মৌলিক গান ‘তুই বড় স্বার্থপর’। প্লাবন কোরেশীর কথা ও সুরে মৌ এর কন্ঠের এই গানটি গতকাল জি সিরিজের ব্যানারে প্রকাশ হয়েছে এ.আর সারোয়ারের মিউজিকে। এছাড়া মৌ অভিনিত দুটি নাটক ঈদে প্রচারে আসছে। একটি আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় ‘পাহারাদার’, আরেকটি জে.এস.মিশুর রচনা ও পরিচালনায় ‘সমাপ্তি’।

মৌ নিজের প্রকাশিত গান প্রসঙ্গে বলেন, ‘আমার প্রথম মৌলিক গান প্রকাশ পেয়েছে। অনেক দিনের একটা স্বপ্ন পূরণ হল। খুব ভালো লাগছে। অনেকেই গানটি শুনে ভরসা দিচ্ছে। বাকিটা দর্শকদের কাছে। করোনা মহামারীর সংকটের ঈদ এটা, তার মধ্যেও একটু ভালো লাগা কাজ করছে। ঈদের পর আমার আরো একটা কাভার গান রিলিজ হবে বলে চুক্তিবদ্ধ হয়েছি। ঢাকায় আসার উদ্দেশ্য ছিল আইন বিষয়ে পড়াশোনা করে কোর্ট প্রাকটিস করা এবং আমার অভিনয় ও গানকে বাঁচিয়ে রাখা। চেষ্টা করছি আস্তে আস্তে স্বপ্নগুলো পূরণ করতে। সবার দোয়া ও সহযোগিতা চাই’।

ছোট থেকেই গান পছন্দ করতেন মৌ। প্রথম গানের হাতেখড়ি মায়ের কাছে। তারপর শিখেন এলাকার গুরু রুপ কুমার সাহার কাছে, ঢাকায় ক্লাসিক্যাল গুরু উস্তাদ অশীত দের কাছে এবং ফোক গানের উস্তাদ শফী মণ্ডলের কাছে। মৌ বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে গানের শিল্পী হিসাবে এ্যানলিস্টেড। ফোক গান তার বেশি পছন্দ। ফরিদপুর জেলায় জন্ম নেওয়া মৌ এর স্কুল কলেজ জীবন কেটেছে ফরিদপুরে। ২০১৩ ঢাকাতে এসে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে আইন বিষয়ে আনার্স কমপ্লিট করেন। ২০১৪ সাল যুক্ত হন প্রাঙ্গণেমোর থিয়েটারে। দলের ‘বিবাদী সারগাম’, ‘কনডেমণ্ড সেল’, ‘হাছোন জানের রাজা’ নাটকগুলোতে নিয়মিত অভিনয় করছেন। টিভিতে এ যাবত ইত্যাদি অনুষ্ঠান সহ ৩০-৪০ টি খন্ড নাটক ও কিছু সিরিয়ালে অভিনয় করেছেন। সম্প্রতি যুক্ত হয়েছেন হাসান জাহাঙ্গীর পরিচালিত বৈশাখী টিভিতে চলমান ‘চাপাবাজ’ ধারাবাহিক নাটকে।

Previous articleনয়া প্রেমে অভিনেত্রী তারিন!
Next articleশিল্পীরা পাচ্ছেন নগদ অর্থসহ ঈদ উপহার

Leave a Reply